রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

‘ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধী দলের নেতাদের সাজা দেওয়া হচ্ছে’

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ৯:১৬ am

বর্তমান আওয়ামী লীগ ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধী দলের নেতাদের সাজা দি‌চ্ছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ক‌র্নেল অলি আহমদ।

তি‌নি বলেন, বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে জনগণকে ন্যায়বিচার সেবা দেওয়া। মজলুম মানুষের পাশে দাঁড়ানো তাদের কাজ। কোনো দলের দালালি করা তাদের কাজ নয়। কিন্তু বর্তমান বিচার বিভাগ সেটা করছে না। তারা সরকারের সঙ্গে হাত মিলিয়ে বিরোধী দলের নেতাদের নির্বাচন থেকে দূরে রাখতে একজনের পর একজনকে সাজা দিয়ে যাচ্ছে। ক্ষমতা পাকাপোক্ত করতে দেওয়া হচ্ছে এই রায়।

শনিবার (১৯ আগস্ট) প্রেস ক্লাবের সামনে এলডিপি আয়োজিত রেদোয়ান আহমেদের বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

অলি বলেন, ২০০৭ সালে ওয়ান ইলেভেনের জরুরি সরকার আওয়ামী লীগের অনেক নেতার নামে যৌক্তিক মামলা করেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাদের মামলা তুলে নিয়ে বিএনপি ও বিরোধীদলের মামলা সচল রেখে অন্যায়ভাবে তাদের সাজা দিচ্ছে। তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমান এবং ড. রেদোয়ান আহমেদের বিরুদ্ধে যে রায় দিয়েছে তা অন্যায়ভাবে দিয়েছে। আদালত রেদোয়ান আহমেদের কোনো সাক্ষীর বক্তব্য গ্রহণ করেনি। আমি এই রায় প্রত্যাহার করার জন্য অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, বিরোধী দলের নেতাদের নামে এই সরকার যে লাখ লাখ মামলা দিয়েছে তা সম্পূর্ণ ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য দিয়েছে। লাখ লাখ মানুষকে মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারাগারে রাখার পরিণতি ভালো হবে না। এই সরকারের সময় শেষ। এরা দেশের অর্থনীতি ধ্বংস করেছে। বিচার বিভাগ ধ্বংস করেছে। দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে। এদের শাস্তি পেতেই হবে।

এলডিপির ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম তালুকদার, নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, সাকলায়েন, উপদেষ্টা মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি প্রমুখ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD