বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

আমরা রাজনীতির মধ্যে নেই : ইসি আনিছুর

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৩২ pm

‘রাজনৈতিক বিষয় রাজনৈতিকভাবেই সমাধান হওয়া উচিত, এ ক্ষেত্রে আমাদের কিছু করার নেই। আমরা রাজনীতির মধ্যে নেই’ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

কিশোরগঞ্জে আজ রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় ও বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন উপলক্ষে দিনব্যাপী সফরের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন এই নির্বাচন কমিশনার।

বিএনপিকে উদ্দেশ করে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, ‘আমরা চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক এবং নির্বাচন অংশগ্রহণমূলক হোক। সেজন্য আমরা সব দলকে আহ্বান জানিয়েছি, আমন্ত্রণপত্র পাঠিয়েছি। কিন্তু তারা আসেনি। তাই এ ক্ষেত্রে আমাদের দায়িত্ব এ পর্যন্তই।’

নির্বাচন কমিশনার আরও বলেন, ‘আমরা রাজনীতির মধ্যে নেই। সংবিধানের মধ্যে যে পদ্ধতি আছে সে মোতাবেক আমরা আগামী নভেম্বরে তফসিল ঘোষণা করে জানুয়ারিতে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। রাজনৈতিক বিষয় রাজনৈতিকভাবেই সমাধান হওয়া উচিত। আমরা অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে প্রস্তুতি গ্রহণ করছি। আমরা আশা করছি একটি ভালো নির্বাচন অনুষ্ঠিত হবে।’

এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা মো. আশ্রাফুল আলমসহ অন্য নির্বাচন কর্মকর্তা ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD