শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

পিএসজিতে যেতে না পারায় দুঃখ নেই অ্যাকোস্টার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ৫:৫০ am

ইন্টার মায়ামিতে লিওনেল মেসি গিয়েছেন সেদিন। কিন্তু এই মহাতারকারও আগে থেকে মেজর লিগ সকার খেলছেন বহু আর্জেন্টাইন। তাদেরই একজন ডিসি ইউনাইটেডের হয়ে খেলা লুসিয়ানো অ্যাকোস্টা। তিনি আবার ওয়েইন রুনির শিষ্য। এই ক্লাবেরই কোচ সাবেক ইংলিশ তারকা। যদিও ২ বছর আগে ডিসি ছেড়ে এখন সিনসিনাটিতে তিনি। বৃহস্পতিবার ভোরে তিনি নামবেন মেসির মায়ামির বিপক্ষে।

অ্যাকোস্টার ফর্ম ২০১৮ সালে ছিল আকাশচুম্বী। ৩৩ ম্যাচ খেলে তিনি করেছিলেন ১০ গোল। করিয়েছিলেন আরও ১৫টি।

এমন ফর্ম নজর কেড়েছিল ইউরোপিয়ান ফুটবলের। আগ্রহ দেখিয়েছিল লিগ ওয়ানের দল পিএসজি। ২০১৯ সালে চুক্তি প্রায় চূড়ান্তই হয়ে গিয়েছিল। প্যারিসে তখন তিনি অবস্থানও করছিলেন। কিন্তু প্যারিসিয়ানদের প্রাক্তন কোচ থমাস টুখেল সেখানে বাধা হয়ে দাঁড়ালে নেইমার-এমবাপ্পেদের সতীর্থ আর হতে পারেননি তিনি।

চুক্তি সম্পন্ন হলে হয়তো লিওনেল মেসিরও সতীর্থ হতে পারতেন তিনি। যা ভেবে যে কারোরই আফসোস হওয়াটা স্বাভাবিক। কিন্তু এই আর্জেন্টাইনের নাকি সেটা ভেবে কোনো দুঃখই হয় না।

এমএলএসসকার.কমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘যখন আমি পিএসজির খেলা দেখি তখন মনে হয় না যে সেখানে আমার জায়গা পাওয়ার পথ কঠিন।’

হতাশা প্রকাশ না করলেও সেটা তিনি কাটিয়ে উঠেছেন। বলেছেন, ‘আজকাল আমি খুব শান্ত থাকি। মানসিক প্রশিক্ষণ নিয়েও কাজ করছি। পিএসজিতে নেই ভেবে যে আমার কষ্ট হয়নি তা কিন্তু নয়। তবে যতটা আগে ছিল ততটা এখন আর নেই। কারণ সেখানে যেতে পারিনি বলে তো আর বসে থাকতে পারি না, বর্তমানে যেখানে আছি, সেটা নিয়েই খুশি থাকছি।’

অ্যাকোস্টা ২০২১ সালে ইউনাইটেড থেকে এফসি সিনসিনাটিতে পাড়ি দিয়েছেন। সেখানেও তার পরিসংখ্যান বেশ সমৃদ্ধ। ৭৮ ম্যাচ খেলে করেছেন ২৫ গোল। মাঝে এক বছর ছিলেন আটলাসে, সেখানে ৩৩ ম্যাচে করেন মাত্র ৩ গোল।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD