বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

পদ্মা সেতু দিয়ে ১২০ কিমি বেগে ছুটল ট্রেন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ৬:১৪ am

ফরিদুপরের ভাঙ্গা থেকে পদ্মা সেতু পার হয়ে মাওয়ার প্রান্তে ছেড়ে গেল পরীক্ষামূলক ট্রেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেন পদ্মা সেতুর ওপর দিয়ে চারবার যাতায়াত করবে। ট্রেনটি ছুটবে ৬০ থেকে পর্যায়েক্রমে ১২০ কিমি গতিতে। সংবাদ পেয়ে ট্রেন লাইনের আশপাশের সাধারণ মানুষ ভিড় জমিয়েছে।

জানা যায়, গত ৭ সেপ্টেম্বর সকাল ১০টার সময় আনুষ্ঠানিকভাবে ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গায় আসে প্রথম পরীক্ষামূলক ট্রেন।

সেদিন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান, আগামী ১০ অক্টোবর আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেন চলাচল উদ্বোধন করবেন। তারই ধারাবাহিকতায় শুক্র ও শনিবার দুদিন চারবার করে মোট আটবার ট্রেনটি ট্রায়াল রান করবে। পরীক্ষামূলক ট্রেনযাত্রায় সব কিছু পর্যবেক্ষণ করবেন সেনাবাহিনী ও রেল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিষয় পদ্মা রেল প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর সহকারী প্রকৌশলী মো. শাদমান শাহরিয়া জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার সময় আন্তঃনগর ট্রেন ৬০ কিলোমিটার বেগে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে যায়। আবার সেই ট্রেনটি সকাল সাড়ে ৯টার সময় মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশে ৮০ কিলোমিটার বেগে ট্রেনটি চালানো হয়। এর পর সকাল ১০টা ৪০ মিনিটে ভাঙ্গা থেকে মাওয়া উদ্দেশে ১০০ কিলোমিটার বেগে ছেড়ে যায়। আবার মাওয়া থেকে বেলা সাড়ে ১১টার সময় ভাঙ্গা উদ্দেশে ১২০ কিলোমিটার বেগে ট্রেনটি ট্রায়াল রান করানো হয়। পর পর দুদিন এভাবে চালানো হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD