বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

চার মাসের মধ্যেই সরকারের পতন : মান্না

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৩৫ pm

আগামী চার মাসের মধ্যেই সরকারের পতন হবে বলে দাবি করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর পল্টনে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, আওয়ামী লীগকে মানুষ এখন ঘৃণা করে। সর্বস্তরের মানুষ সেই দলের পদত্যাগ চায়। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে আমাদের কাছে পরাজিত।

তিনি বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের দাবিতে এখন আন্তর্জাতিক মহলও জোড় দিয়েছে। আগামী চার মাসের মধ্যে সরকারের পতন, চার মাসের মধ্যেই নির্বাচন।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, বর্তমানে দেশে জান-মালের কোনো নিরাপত্তা নেই। একটি গ্রুপ বিলিয়ন বিলিয়ন টাকা বিদেশে পাচার করে। সেই বিষয়ে তদন্ত করতে গেলে আদালত আবার বন্ধও করে দেয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, মুক্তিযুদ্ধসহ দেশের বিভিন্ন আন্দোলনে ছাত্রসমাজের ভূমিকা ছিল অপরিসীম। কিন্তু গত সাড়ে ১৪ বছরে ছাত্রসমাজ মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি।

তিনি বলেন, আওয়ামী লীগ আন্দোলন ভাঙতে পারে, গড়তে পারে না। বঙ্গবন্ধুকে হত্যা ও ২১ আগস্টের গ্রেনেড হামলার সময় তারা একটা মিছিলও করতে পারেনি।

আওয়ামী লীগ শুধু আন্দোলনে গুলি চালাতে পারে দাবি করে মান্না বলেন, আমরা যখন কোনো কর্মসূচি দেই, তখন তারা পাল্টা শান্তি কর্মসূচি দেয়। তারা আমাদের সমাবেশে গুলি চালিয়ে অশান্তি করে।

আলোচনা সভায় ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, দলটির নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ দুলাল হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD