শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

সংগীতশিল্পী রাহুল আনন্দকে কী উপহার দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট?

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৭:৫৩ am

বাংলাদেশ সফরে এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রোববার (১০ সেপ্টেম্বর) রাতে ঢাকায় পৌঁছান তিনি। পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী রাতে ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের বাড়িতে যান ম্যাক্রোঁ। সেখানে এই শিল্পী ও তার পরিবারের সঙ্গে ১ ঘণ্টা ৪০ মিনিট সময় কাটান তিনি।

ইমানুয়েল ম্যাক্রোঁর আগমন উপলক্ষে রাহুল আনন্দের ধানমন্ডির বাড়ি অপরূপ সাজে সাজানো হয়েছিল। বাড়ির উঠোন গোলাপের পাপড়ি, গাঁদা ফুল দিয়ে সজ্জিত করা হয়েছিল। রাহুল আনন্দ ও তার পরিবারের সঙ্গে সময় কাটানোর পর জলের গানের স্টুডিও পরিদর্শন করেন ম্যাক্রোঁ। এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আনন্দঘন এ মুহূর্তের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যায়, জলের গানের স্টুডিওতে বসে আছেন ম্যাক্রোঁ। বিভিন্ন বাদ্যযন্ত্র হাতে নিয়ে তাকে ব্যাখ্যা করছেন। কখনো বাজিয়ে শুনাচ্ছেন। এরপর লালনের গান গেয়ে শোনান রাহুল আনন্দ। তারপর রাহুল আনন্দ কণ্ঠে তুলেন ‘আমি বাংলায় গান গাই’ শিরোনামের গানটি।

ইমানুয়েল ম্যাক্রোঁ রাহুল আনন্দকে একটি কলম উপহার দিয়েছেন। এ বিষয়ে শিল্পী বলেন— ‘ফরাসী দেশের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর দেয়া সুন্দরতম উপহার একটা কলম! উনি প্রতিশ্রুতি নিয়েছেন আমি যেন এই কলম দিয়ে গান ও কবিতা লিখি, লিখি প্রকৃতি ও প্রাণের কথা; একদিন উনি সেই গান শুনবেন!’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD