রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

ফাইনালের আগেই পাকিস্তানের বিদায় লজ্জার : শোয়েব

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ৫:৪৭ am

দারুণ ছন্দে থেকে বেশ উচ্চাশা নিয়েই এশিয়া কাপ শুরু করেছিল পাকিস্তান। গ্রুপপর্বের ম্যাচেও আধিপত্য ধরে রেখেছিল দলটি। তবে সুপার ফোরে এসেই যেন খেই হারালেন বাবর আজমরা। বাংলাদেশের সঙ্গে জয় পেলেও পরের দুই ম্যাচে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে টানা হারে ইতোমধ্যে ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে ম্যান ইন গ্রিনদের। পাকিস্তানের এমন ভরাডুবিতে হতাশ সাবেক গতি তারকা শোয়েব আখতার।

ফাইনালের আগেই পাকিস্তানের ছিটকে যাওয়া নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, এই হার খুবই লজ্জাজনক। পাকিস্তানের মতো ফেভারিট টিমের এভাবে টুর্নামেন্টের বাইরে চলে যাওয়া মোটেই ভালো দেখায় না। পাকিস্তানের পেস আক্রমণ, মিডল অর্ডার, স্পিন বিভাগ, ওপেনাররা ভালো না করা, ফখর জামানের ছন্দে না থাকা—এগুলো সবই আমার দেখতে খুবই বিদঘুটে লেগেছে।

এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চে অনেকেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানকে ফাইনালে চেয়েছিলেন। তবে সেসব এখন অতীত। দলের ব্যর্থতায় সমালোচনায় গা ভাসিয়ে দিতে চান না শোয়েব। বরং প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে প্রশংসায় ভাসালেন।

তিনি বলেন, আপনারা ম্যাচ দেখেছেন। পাকিস্তান টুর্নামেন্টের বাইরে চলে গেছে। গোটা দুনিয়া পাকিস্তানকে ফাইনালে দেখতে চেয়েছিল। বাস্তবতা হচ্ছে পাকিস্তান এখন টুর্নামেন্টের বাইরে। দেখুন, এখন অনেক সমালোচনা করা যায়। প্রতিটি বিষয় নিয়েই করা যায়। তারা কিন্তু ফেবারিট হিসেবে এসেছিল। ভারত-পাকিস্তানের ফাইনাল হতে পারত। সে সুযোগ আর থাকল না। তবে এটা বলতে হয় যে শ্রীলঙ্কার এই জয় প্রাপ্য ছিল এবং ফাইনালটা খুব ভালোভাবেই তাদের প্রাপ্য ছিল। তারা অনেক ভালো দল ছিল।

এশিয়া কাপের ব্যর্থতার পরও দল নিয়ে আশাবাদী শোয়েব। বলেন, তবুও পাকিস্তান বিশ্বকাপে ফেভারিট। আমি দলকে সমর্থন দেব। কিন্তু পাকিস্তানের অনেক কিছু নিয়ে ভাবতে হবে। অধিনায়কত্বও আরও ভালো হতে হবে। বিশ্বকাপ জিততে হলে তাদের অনেক কিছু নিয়ে ভাবতে হবে। তাদের জন্য শুভকামনা রইল।

সমালোচনা না করে পরামর্শ দিলেন শোয়েব। বলেন, এখন এখান থেকেই পাকিস্তানকে স্কোয়াড বেছে নিতে হবে। এখন আমার পরামর্শ হবে, কোনো দ্বিধাদ্বন্দ্বের প্রয়োজন নেই। এখন সেরা একাদশ বাছাই করে নেওয়া উচিত। মিডল ওভারে আপনার গভীরতা নেই এবং আপনার দলে ভালো ফিল্ডারের অভাব আছে। ব্যাটিং অর্ডারও ঠিক নেই। আবদুল্লাহ শফিক খুবই ভালো খেলোয়াড়। একটি ম্যাচই খেলেছে এবং ৫২ রান করেছে। আপনাকে এখন বিশ্বকাপের জন্য অনেক সতর্কতার সঙ্গে ভাবতে হবে। আমরা আমাদের দলকে সমর্থন দিচ্ছি। এ ছাড়া আর কিছু করার নেই।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD