বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

দিনাজপুরের পৌর মেয়রকে হাইকোর্টে তলব

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ৬:২২ am

বিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্য করায় দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে তলব করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় প্রসঙ্গে আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে নিয়ে অশালীন মন্তব্য করায় এ আদেশ দেন আপিল বিভাগ।

আগামী ২৪ আগস্ট সকাল ৯টায় জাহাঙ্গীর আলমকে আপিল বিভাগে হাজির হয়ে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ ছাড়া দিনাজপুরের মেয়র জাহাঙ্গীরের আপত্তিকর বক্তব্যের ভিডিওটি অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে অভিযোগের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মনজুরুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের অশালীন বক্তব্যকে আদালত অবমাননা উল্লেখ করে তার সর্বোচ্চ শাস্তি চান। অন্যদিকে, জাহাঙ্গীর আলমের পক্ষের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আদালতকে বলেন, জাহাঙ্গীর আলম তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করছেন। তার এই দুঃখ প্রকাশ গ্রহণ করা হোক। একপর্যায়ে আদালত বলেন, আমরা তাকে তলব করছি, তিনি আসুক এরপর সিদ্ধান্ত হবে।

আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে নিয়ে অশালীন বক্তব্যের জন্য দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আপিল বিভাগে আবেদন করেন সুপ্রিম কোর্টের চার আইনজীবী। এরা হলেন- আইনজীবী হারুন অর রশীদ, আইনজীবী মাহফুজুর রহমান রোমান, আইনজীবী মো. মনিরুজ্জামান রানা ও আইনজীবী শফিক রায়হান শাওন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD