সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

ইউক্রেনের ৭৩ ড্রোন ধ্বংসের দাবি রাশিয়ার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ৬:২১ am

স্বাধীনতা দিবস উদযাপনের পর রুশ ভূখণ্ডে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। গত ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেনের ৭৩টি ড্রোন হামলার প্রচেষ্টা রুখে দেওয়ার দাবি করেছে রাশিয়া।

শুক্রবার এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য দিয়েছে। খবর বিবিসির।

বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেন ২৪ ঘণ্টায় ৭৩টি ড্রোন, পাঁচটি হিমার্স ক্ষেপণাস্ত্র, দু’টি এসইউ-২৫ যুদ্ধবিমান এবং বিপুল পরিমাণ গোলাবারুদ হারিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা একটি রাডার-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং একটি এস-২০০ ক্ষেপণাস্ত্রও ধ্বংস করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেঙ্কভ বলেন, রাশিয়ার নৌবাহিনী ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ব্যবহৃত একটি বন্দর অবকাঠামোয় হামলা চালিয়েছে।

তিনি বলেন, ঝাপোরিজিয়া ফ্রন্টলাইনে, আমেরিকায় তৈরি দুটি ইউএস ব্র্যাডলি পদাতিক ফাইটিং যান, দুটি স্ট্রাইকার সাঁজোয়া বাহন, চারটি গাড়ি, তিনটি এম৭৭৭ আর্টিলারি সিস্টেম এবং দুটি ব্রিটিশ এফএইচ-৭০ হাউইটজারকে লক্ষ্য করেও হামলা চালানো হয়েছে।

কোনাশেঙ্কভ বলেন, এছাড়া দোনেস্ক অঞ্চলে একটি ট্যাংক, দুটি সাঁজোয়া কর্মী বাহক, দুটি অন্য যান, দুটি ডি-২০ হাউইটজার এবং একটি পোলিশ স্বচালিত ক্র্যাব বন্দুক ধ্বংস করা হয়েছে। খেরসনেও রাশিয়ার হামলায় ইউক্রেনের তিনটি সাঁজোয়া যান ও একটি ইউএস এম৭৭৭ সিস্টেম ধ্বংস হয়েছে।

রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের এক ডজনেরও বেশি আক্রমণ প্রতিহত করেছে বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে।

ইউক্রেন গত জুনের শুরুতে রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করে। এই হামলায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও ইউক্রেন তেমন কোনো সুবিধা করে উঠতে পারেনি। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একথা স্বীকার করেছেন যে, রুশ বিরোধী পাল্টা হামলা অনেক কঠিন কাজ।

সূত্র: টেলিগ্রাফ

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD