বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট, অনলাইনে কাটবেন যেভাবে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ১:৫৫ pm

আগামী অক্টোবরে ভারতের মাটিতে পর্দা উঠতে যাচ্ছে আইসিসির মেগা ইভেন্ট ওয়ানডে বিশ্বকাপের। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের মোট ১০টি শহরে চলবে বৈশ্বিক এই ক্রিকেটযজ্ঞ। যেহেতু প্রতিবেশী দেশ ভারতে বসছে বিশ্বকাপের আসর, আর তাই মাঠে বসে খেলা দেখার সুযোগ মিস করতে চায় না এদেশের ক্রিকেটপ্রেমীরাও।

বাংলাদেশি সমর্থকদের জন্য সুখবর হচ্ছে, আসন্ন টুর্নামেন্টটির ম্যাচগুলোর টিকিট অনলাইনেই কেনার সুযোগ থাকছে। ইতোমধ্যে ওয়ানডে বিশ্বকাপের টিকিট বুকিং-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আগামী ২৫ আগস্ট থেকে আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।

এবারের বিশ্বকাপকে সামনে রেখে অনলাইনে কিছুটা ভিন্ন প্রক্রিয়ায় টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আইসিসি ও আয়োজক বিসিসিআই। বিশ্বকাপের টিকিট পেতে হলে প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অফিসিয়াল সাইটে নথিভুক্ত করবেন, তারাই অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন। বিশ্বকাপ টিকিটের রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন এখানে

জানা গেছে, ৭ দফায় ক্রয় করা যাবে বিশ্বকাপের টিকিট। তবে কোন ম্যাচের টিকিট কোন দিন পাওয়া যাবে তা আগেই জানিয়ে দিয়েছে আইসিসি। ভারত ছাড়া অন্যান্য দেশের ওয়ার্ম আপ ম্যাচ ও মূল পর্বে অন্যান্য দেশের সব ম্যাচের টিকিট বিক্রি হবে ২৫ আগস্ট। সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রির জন্য নির্ধারিত হয়েছে ১৫ সেপ্টেম্বর। ভারতের গ্রুপ পর্বের যে ৯টি ম্যাচ, এই টিকিটগুলো ৫ দিনে বিক্রি করা হবে।

ম্যাচের টিকিট অনলাইনে বুক করা গেলেও খেলা দেখতে যাওয়ার আগে স্টেডিয়ামের বুথ থেকে কাগজে ছাপা টিকিট সংগ্রহ করতে হবে। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, বিশ্বকাপে থাকছে না ই-টিকিট। ফিজিক্যাল টিকিট কাটা বাধ্যতামূলক। ৭-৮টি কেন্দ্র থেকে এই ফিজিক্যাল টিকিট পাওয়া যাবে।

কোন ম্যাচের টিকিট কবে পাওয়া যাবে দেখে নিন:

২৫ আগস্ট : ভারতের ম্যাচ বাদে সব প্রস্তুতি ম্যাচ এবং মূল পর্বের ম্যাচ

৩০ আগস্ট : গুয়াহাটি ও তিরুবনন্তপুরমে ভারতের প্রস্তুতি ম্যাচের টিকিট

৩১ আগস্ট : চেন্নাই, দিল্লি ও পুনেতে ভারতের ম্যাচগুলোর টিকিট

১ সেপ্টেম্বর : লখনৌ, ধর্মশালা ও মুম্বাইয়ে ভারতের ম্যাচের টিকিট

২ সেপ্টেম্বর : বেঙ্গালুরু ও কলকাতায় ভারতের ম্যাচের টিকিট

৩ সেপ্টেম্বর : আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

১৫ সেপ্টেম্বর : সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD