বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ : জিএম কাদের

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৩৪ am

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। কারো যেনো কোনো দায় নেই। প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে, সবাই যেনো তামাশা দেখছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী রোববার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৩৪ জন মারা গেছেন। সাধারণ মানুষের ধারণা মৃত্যুর সংখ্যা আরও বেশি। সরকারি হিসাবে এখন পর্যন্ত ১ লাখ ৩০ হাজার ৩০২ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

তিনি আরও বলেন, চিকিৎসকদের পরামর্শে বাসা-বাড়িতে কত লাখ মানুষ চিকিৎসা নিয়েছে তার কোনো হিসাব নেই কারো কাছে। সরকারি হিসাবে গতকালও ২ হাজার ৬০৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতালে জায়গা পাচ্ছে না ডেঙ্গু আক্রান্ত রোগীরা। ডেঙ্গু আক্রান্ত মানুষের মধ্যে চিকিৎসার জন্য হাহাকার উঠেছে, দেখার যেনো কেউ নেই। ডেঙ্গুতে মানুষের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না।

দেশের মানুষ জানতে চায়-ডেঙ্গু নিধনে সরকার কী কার্যক্রম হাতে নিয়েছে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, মশা নিধনে ব্যবহৃত ওষুধ কেনার নামে কোনো দুর্নীতি হলে দায়ীদের বিচারের মুখোমুখি করতে হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD