রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

ডিএনসিসি কোভিড হাসপাতালে এক ডেঙ্গু রোগীর মৃত্যু

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ৯:১২ am

আগস্টের মাঝামাঝিতে রাজধানীর ডিএনসিসি কোভিড হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ তুলনামূলক কমে এসেছিল। তবে, আবারও এই হাসপাতালে বাড়তে শুরু করেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। হাসপাতালটিতে ডেঙ্গু রোগীর সংখ্যা সেপ্টেম্বরের প্রথম দিনে ২৯৯ এবং পর দিনে ৩১৩ জনে উঠে আসে।

শনিবার (২ সেপ্টেম্বর) ডিএনসিসি কোভিড হাসপাতালের থেকে এ সব তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৮৪ জন রোগী। এ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৩ জনে। এ সময়ে মারা গেছেন একজন রোগী। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ৬৯ জন রোগী।

এ নিয়ে ১৩ জুলাই থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত এই হাসপাতালে চিকিৎসা নিয়েছে ৩ হাজার ৬৫৬ জন রোগী। ছাড়পত্র পেয়েছে ৩ হাজার ৩৪৮ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৯ জন রোগীর।

এদিকে, শুক্রবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক এক প্রতিবেদনে জানানো হয়েছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময়ে এক হাজার ৫৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকা সিটির ৫৮৯ জন এবং ঢাকা সিটির বাইরে ৯৪৫ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ৮ হাজার ৩৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৩৪২ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ লাখ ১৬ হাজার ৩৯৭ জন। মারা গেছেন ৫৯৭ জন। এর মধ্যে ঢাকা সিটির ৪৩৯ জন এবং ঢাকা সিটির বাইরের ১৫৮ জন।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। এরমধ্যে মারা গেছেন ২৮১ জন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD