বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

ফের পরিবর্তন আসছে বিশ্বকাপের সূচিতে!

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ৬:৩৮ am

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সৃষ্ট ধারাবাহিক নাটকের সমাপ্তি টানতে পারছে না আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টুর্নামেন্ট শুরুর ১০০ দিন আগে সূচি দিলেও কিছুদিন পর সেই সূচিতে পরিবর্তন আনার ঘোষণা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঘোষণা মোতাবেক সূচিতেও আনা হয় পরিবর্তন।

বিসিসিআইয়ের অনুরোধে নয়টি ম্যাচের তারিখ এবং সময় বদলায় আইসিসি, যেখানে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ে বাংলাদেশ, পাকিস্তান ও ইংল্যান্ড। এই তিন দলের তিনটি করে ম্যাচের সূচি বদলে নতুন করে ঘোষণা করা হয় বিশ্বকাপের সূচি।

কিন্তু নাটকের শেষ তখনও হয়নি। নতুন সূচি ঘোষণার পর আবারও নিরাপত্তা ইস্যু দেখিয়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে প্রস্তাবনা আসে কয়েকটি ম্যাচের সূচি পরিবর্তনের।

কিন্তু সেই প্রস্তাবনা উড়িয়ে দেয় বিসিসিআই। তবে বিশ্বকাপ শুরুর মাত্র দিন বিশেক আগে ফের সূচি পরিবর্তনের আবেদন করেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। নিরাপত্তা ইস্যু দেখিয়ে এবারে প্রস্তুতি ম্যাচের সূচি পরিবর্তনের প্রস্তাব করে বিসিসিআইয়ের কাছে আবেদন করেছে তারা।

নিরাপত্তা ইস্যু দেখিয়ে এবারে তারা পিছিয়ে দেওয়ার আবেদন করেছে ভারত-নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচটি।

এখন পর্যন্ত দুটি ম্যাচের সূচিতে পরিবর্তন আনার প্রস্তাবনা এসেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। দুটি ম্যাচই পাকিস্তানের।

হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে পাকিস্তানের।

কিন্তু ২৬ ও ২৭ সেপ্টেম্বর ঈদে মিলাদুন্নবীর কারণে ব্যস্ত থাকবে রাজ্যের সব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরদিন ২৮ সেপ্টেম্বর সনাতন ধর্মাবলম্বীদের গণেশ বিসর্জন অনুষ্ঠান। টানা দুদিন বড় দুটি ধর্মীয় অনুষ্ঠানে দায়িত্ব পালনের পর ২৯ তারিখ ম্যাচের নিরাপত্তা দিতে অপারগতা জানিয়েছে হায়দরাবাদ পুলিশ।

আর সে কারণেই পাকিস্তান-নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচটি পিছিয়ে দেওয়ার আবেদন করেছে রাজ্যটির ক্রিকেট অ্যাসোসিয়েশন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD