বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

দ্বিতীয়বার মাতৃত্বের স্বাদ পেলেন সেরেনা উইলিয়ামস

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ ১২:২০ pm

দ্বিতীয়বারের মতো সন্তানের জননী হলেন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি নারী টেনিস খেলোয়াড় সেরেনা উইলিয়ামস। প্রথমবারের মতো এবারও সেরেনার ঘর আলো করে এসেছে কন্যাসন্তান।

মঙ্গলবার (২২ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে এক পোস্টের মাধ্যমে এই কথা নিজেই জানিয়েছেন সেরেনা। টেনিস কুইন মেয়ের নাম রেখেছেন আদিরা রিভার ওহানিয়ান। সন্তান জন্মদানের পর থেকেই এই দম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন টেনিস ভক্তরা।

এর আগে ২০১৭ সালে প্রথম কন্যা সন্তান অলিম্পিয়ার জন্ম হয় সেরেনা-অ্যালেক্সিস দম্পটির। সে সময় অন্তঃসত্ত্বা থাকা অবস্থাতেই কোর্টে নেমে ট্রফি জিতেছিলেন সেরেনা। কিন্তু পরের সন্তানের ক্ষেত্রে সেই ঝুঁকি নেননি তিনি। গত বছরের ইউএস ওপেনের সময়ই পেশাদার টেনিসজীবন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

টেনিসের বাইরে তার জীবন কেমন হতে চলেছে সেই প্রস্তুতি শুরু করে দেন সেরেনা। এ বছরের মে মাসে নিউইয়র্কের একটি অনুষ্ঠানে দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। তখন থেকেই অপেক্ষার প্রহর গোণা শুরু হয়েছিল। এবার অলিম্পিয়ার জন্মের প্রায় ৬ বছর পর দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন তিনি।

টেনিসে সেরেনার আবির্ভাব ১৯৯৫ সালে। আর প্রথমবার গ্র্যান্ড স্লাম জিতে নজরে আসেন ১৯৯৯ সালে। এরপর থেকে মেয়েদের টেনিসে একক আধিপত্য ছিল এ মার্কিন তারকার। ২৭ বছরের সুদীর্ঘ ক্যারিয়ারে ২৩টি গ্র্যান্ড স্লাম জিতেছেন সেরেনা উইলিয়ামস। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে শেষবার গ্র্যান্ড স্লাম জিতেছিলেন সেরেনা।

বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারে মোট ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সেরেনা। আর একটি জিতলেই মার্গারেট কোর্টের রেকর্ড স্পর্শ করতে পারতেন। কিন্তু ২৩তম ট্রফি জেতার পর চারবার ফাইনালে উঠেও জিততে পারেননি। তাতে কি? নারী টেনিসে সেরেনা কিংবদন্তি। এবার অনেকে তাকে ‘জিএমওএটি’ বা ‘গ্রেটেস্ট মাদার অফ অল টাইম’ বলেও অভিহিত করেছেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD