সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

ডেঙ্গু প্রতিরোধে সরকারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান রওশনের

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩ ১০:৫২ am

ডেঙ্গু প্রতিরোধে সরকারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে বিরোধী দলীয় নেতার সদস্য সচিব গোলাম মসীহ’র পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ কথা বলেন তিনি।

রওশন এরশাদ বলেন, ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে। হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর চাপে তিল ঠাঁই নেই। আক্রান্তদের ডেঙ্গু পরীক্ষায় ভোগান্তির শেষ নেই। আট ধরনের পরীক্ষা করে নিশ্চিত হতে হয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে কি না। ডেঙ্গু রোগীদের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরতে হয়। বর্তমানে এমন কঠিন অবস্থা অতিক্রম করছে ডেঙ্গুতে আক্রান্ত রোগী ও সাধারণ মানুষ।

তিনি বলেন, খতিয়ে দেখতে হবে ডেঙ্গু কেন এবার এত ভয়াবহ রূপ নিয়েছে, সেই মোতাবেক কাজ করতে হবে। ডেঙ্গু জ্বরে মৃত্যুর হার দেখে দেশের মানুষ শঙ্কিত। ডেঙ্গু জাতীয় দুর্যোগে পরিণত হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে দ্রুত ব্যবস্থা নিতে হবে। সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাগুলো ও সিটি কর্পোরেশনকে সমন্বয় করে ডেঙ্গু প্রতিরোধে কাজ করতে হবে। হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের বেডের ব্যবস্থা করার পাশাপাশি প্রয়োজনীয় সব ধরনের সেবা নিশ্চিত করতে হবে বলেও উল্লেখ করেন রওশন এরশাদ।

প্রসঙ্গত, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার ৫০০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৭ হাজার ১৪৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৬৪ হাজার ৩৫৪ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১২ হাজার ৪৭৮ জন। ঢাকায় ৫২ হাজার ৮১৬ এবং ঢাকার বাইরে ৫৯ হাজার ৬৬২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৭৬ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD