শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৮ পূর্বাহ্ন

এক পরিবারে চারজনের জন্ম একই দিনে!

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ৫:০২ am

সিনেমার চিত্রনাট্যকে হার মানিয়ে এক পরিবারের চারজন সদস্য একই দিনে কেটেছেন জন্মদিনের কেক। এটি গল্প নয়, সত্যি ঘটনা। চিকিৎসকদের মতে, একই দিনে জন্ম নেওয়া মা-বাবার সঙ্গে সন্তানের জন্মের দিন মিলে যাওয়ার মতো অলীক ঘটনা লাখে এক জনের ভাগ্যে দেখা যায়।

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের। নিউ ইয়র্কের বাসিন্দা সিয়েরা ব্লেয়া (৩২) ও তার সঙ্গী জস এরভিনের (৩১) জন্মদিন ১৮ আগস্ট। অদ্ভুতভাবে সেই একই দিনে যমজ সন্তানের মা-বাবা হয়েছেন তারা।

যদিও বর্তমানে দিনক্ষণ দেখে সন্তান জন্ম দেওয়ার চল শুরু হয়েছে। কিন্তু এ ক্ষেত্রে তা ঘটেনি বলেই জানিয়েছেন সিয়েরার সঙ্গী জস। তিনি বলেন, সন্তান ভূমিষ্ঠ হওয়ার দিন নিয়ে কোনও রকম পরিকল্পনা তারা আগে থেকে করেননি। বরং তাদের ধারণা ছিল অগস্টের শেষে বা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে সন্তানের মুখ দেখবেন তারা। কিন্তু অলীক কিছুই লেখা ছিল।

তিনি জানান, ১৭ অগস্ট সিয়েরার প্রসবযন্ত্রণা শুরু হয়। কিন্তু গর্ভে যমজ সন্তান থাকায় স্বাভাবিকভাবে জন্ম দেওয়া একটু সমস্যার ছিল। গর্ভে থাকা ভ্রূণের অবস্থান নিয়েও চিকিৎসকেরা বেশ দ্বন্দ্বের মধ্যে ছিলেন। তাই ঝুঁকি না নিয়ে অস্ত্রোপচার করেই যমজ সন্তানকে পৃথিবীর আলো দেখান চিকিৎসকেরা।

এদিকে জস ও সিয়েরার জন্মদিনে তাদের যমজ সন্তানের জন্ম হওয়ার স্বাভাবিকভাবেই পরিবারে সব সদস্যদের মধ্যে খুশির হাওয়া বয়ে যাচ্ছে। জস বলেন, প্রতি বছর এ দিনে আমাদের বাড়িতে উৎসব হবে। আমরা চারজন একসঙ্গে সবার জন্মদিন উদ্‌যাপন করব।

সূত্র: আনন্দবাজার।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD