শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

সিঙ্গাইরে কৃষকের ৬০বিঘা জমির পেঁপে গাছ কেটে দিল দুর্বৃত্তরা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ ১:৪৮ pm

মানিকগঞ্জের সিঙ্গাইরে ‘পূর্বশত্রুতার জেরে’ রাতের আঁধারে ছয়জন কৃষকের ৬০ বিঘা জমির পেঁপেগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে এ ঘটনায় সিঙ্গাইর থানায় অভিযোগ করেছেন কৃষক নুরুল ইসলাম। এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার তালেবপুর ইউনিয়নের কাশিমপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি) জিয়ারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে তিনি বলেন, উপজেলার তালেবপুর ইউনিয়নের কাশিমপুর এলাকায় ৬০ বিঘা জমি ইজারা নেন কয়েকজন কৃষক। তাদের মধ্যে সদর ইউনিয়নের চর আজিমপুর গ্রামের কৃষক নুরুল ইসলাম ১১ বিঘা জমিতে, মজিবুর রহমান ১১ বিঘা জমিতে ও জয়মন্টপ ইউনিয়নের চরদূর্গাপুর গ্রামের গোলাম মওলার ২৮ বিঘা জমিতে পেঁপের আবাদ করেন। এ ছাড়া আরও ১০ বিঘা জমিতে পেঁপে আবাদ করেন অন্য এলাকার তিন কৃষক।

ওসি বলেন, আমাদের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ক্ষতিগ্রস্ত কৃষক নুরুল ইসলাম বলেন, ‘এই পর্যন্ত সার, বীজ, শ্রমিক খরচসহ প্রায় অর্ধকোটি টাকা খরচ হয়েছে। গাছে ব্যাপক পেঁপে ধরেছিল এবং অনেক গাছে ফুল এসেছে। চলতি মৌসুমে প্রায় কোটি টাকার পেঁপে উৎপাদন হতো। এনজিও থেকে ঋণ ও ধারদেনা করে পেঁপে চাষাবাদ করেছিলাম। কিন্তু দুর্বৃত্তদের কারণে আমাদের সব স্বপ্ন শেষ হয়ে গেছে। কীভাবে ঋণের টাকা শোধ করব, বুঝতে পারছি না।’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD