বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

হাতিয়ায় জেলে পল্লি পরিদর্শনে জাতিসংঘের সহকারী মহাসচিব

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৪৫ am

নোয়াখালী হাতিয়ায় জেলে পল্লি পরিদর্শন করেন জাতিসংঘের সহকারী মহাসচিব ও জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সহকারী প্রশাসক কান্নি উইগনারাজা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে উপজেলার বুড়িরচর ইউনিয়নের রেহানিয়া গ্রামের বেড়ি বাঁধের পাশে বসবাস করা জেলে পল্লি পরিদর্শন করেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক নাফিউল হাসান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মিয়া মো. মাইনুল কবির, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান ও ইউএনডিপির বাংলাদেশ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সকালে হেলিকপ্টারে ঢাকা থেকে হাতিয়ার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের মাঠে অবতরণ করেন এই জাতিসংঘের সহকারী মহাসচিব। পরে পাশের একটি জেলে পল্লিতে গিয়ে জেলেদের জীবন মান সম্পর্কে ধারণা নেন। এ সময় তিনি জেলেদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় জেলেরা তাঁকে পেশায় ঝুঁকি ও বসবাসের স্থানটি দুর্যোগ সহনীয় নয় বলে জানান।

পরে উপজেলা প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন প্রতিনিধি দলটি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী, বুড়িরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফখরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

মতবিনিময় সভায় জাতিসংঘের সহকারী মহাসচিব বলেন, আমরা এসেছি কিছু দেওয়ার জন্য নয় আপনাদের জীবন মান সম্পর্কে জানার জন্য। কীভাবে প্রান্তিক মানুষের জীবন মান উন্নয়ন করা যায় তা নিয়ে আমরা কাজ করব আগামীতে।

এদিকে দুপুরে প্রতিনিধি দলটি হেলিকপ্টারে ভাসনচরের উদ্দেশ্যে চলে যান। বিকেলে তাদের ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD