শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

শাহরুখের ‘জওয়ান’ যে ৭ রেকর্ড ভেঙেছে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৭:৩২ am

বলিউড অভিনেতা শাহরুখ খান। তার নতুন সিনেমা ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর ভারতের সাড়ে ৫ হাজার ও বিশ্বের অন্যান্য দেশের সাড়ে ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমা। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে সিনেমাটি। এরই মধ্যে বেশ কিছু রেকর্ড ভেঙে দিয়েছে সিনেমাটি।

***শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা মুক্তির প্রথম দিনে ভারতে শুধু হিন্দি ভার্সনে মোট আয় করে ৬৫.৫০ কোটি রুপি। এর আগের রেকর্ড ছিল শাহরুখের ‘পাঠান’ সিনেমার দখলে। এটি আয় করেছিল ৫৭ কোটি রুপি।

***চলতি বছরের শুরুতে মুক্তি পায় শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। মুক্তির প্রথম দিনে এটি ছিল এ বছরের সবচেয়ে বেশি আয় করা সিনেমা। এ রেকর্ড ভেঙে দিয়েছে শাহরুখের ‘জওয়ান’। প্রথম দিনে ৬৫.৫০ কোটি রুপি আয় করে এ তালিকার শীর্ষে রয়েছে সিনেমাটি।

***এক দিনে বিশ্বব্যাপী শত কোটি রুপির বেশি আয় করা বলিউড সিনেমার তালিকার শীর্ষে রয়েছে শাহরুখ খানের ‘পাঠান’। তার পরের স্থান দখল করেছে ‘জওয়ান’ সিনেমাটি। প্রথম দিনে ‘জওয়ান’ আয় করে ১২৯.০৬ কোটি রুপি।

***দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন শাহরুখ খান। ভারতে সর্বকালের সবচেয়ে আয় করা তার সিনেমা হলো ‘চেন্নাই এক্সপ্রেস’। এটি আয় করেছিল ২২৭ কোটি রুপি। এখন এ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘জওয়ান’।

***১০ সেপ্টেম্বর ছিল ‘জওয়ান’ মুক্তির চতুর্থ দিন। এদিন ভারতে হিন্দি ভার্সনে সিনেমাটি আয় করে ৭২ কোটি রুপি। বলিউডের ইতিহাসে এক দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকার শীর্ষে রয়েছে এটি।

*** দক্ষিণী সিনেমার জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালনা করেছেন ‘জওয়ান’। তার নির্মিত ‘বিগিল’ সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছিল ৩০০ কোটি রুপি। এটি ছিল তার নির্মিত সবচেয়ে বেশি আয় করা সিনেমা। কিন্তু এরই মধ্যে ‘জওয়ান’ সিনেমা সেই রেকর্ড ভেঙে দিয়েছে।

***২০২৩ সালে বলিউডের বেশ কিছু সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে অন্যতম ‘জওয়ান’। গত ৪ দিন ধরে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে শাহরুখ খানের এই সিনেমা। চলতি বছরে ভারতে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় এটি এখন তৃতীয়। এ পর্যন্ত এটি ভারতে মোট আয় করেছে ২৮৮ কোটি রুপি। এ তালিকার শীর্ষে রয়েছে ‘পাঠান’, দ্বিতীয় অবস্থানে ‘গদর টু’।

তথ্য সূত্র: ইন্ডিয়া টুডে, বলি মুভি রিভিউজ

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD