রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

র‍্যাগিংয়ের ঘটনায় হাবিপ্রবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ১১:৪২ am

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে ছয় শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তিন শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাইফুর রহমান স্বাক্ষরিত চিঠি ওই ৬ শিক্ষার্থীর কাছে পৌঁছে দেওয়া হয়।

জানা গেছে, বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২০২৩ শিক্ষাবর্ষের কয়েকজন নবাগত শিক্ষার্থীকে বিভিন্নভাবে ক্যাম্পাসে ও আবাসিক ছাত্রাবাস সংলগ্ন এলাকায় হয়রানি করেন। হয়রানির শিকার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করেন। এরপর বিষয়টি তদন্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, বহিষ্কৃত ২২ ব্যাচের ৬ শিক্ষার্থী ২৩ ব্যাচের ৩ শিক্ষার্থীকে মেসে ডেকে আটকে রাখে শারীরিক ও মানসিক নির্যাতন করে। এ সময় নবাগত শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে তাদের পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়ে। তথ্য প্রমাণের ভিত্তিতে র‍্যাগিংয়ে জড়িত দুইজন শিক্ষার্থীকে ২ সেমিস্টার এবং চারজন শিক্ষার্থীকে ১ সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD