শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে কটূক্তি, ভূমি কর্মকর্তা বরখাস্ত

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ১:১৭ pm

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ‘ফেসবুকে আপত্তিকর মন্তব্য’ করার অভিযোগে সাময়িক বরখাস্ত হলেন মেছড়া ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম।

শনিবার (২৬ আগস্ট) জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানে নির্দেশে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। রোববার (২৭ আগস্ট) সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন সদর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) এস এম রাকিবুল হাসান।

এসিল্যান্ড বলেন, সদর উপজেলার মেছড়া ইউনিয়নে কর্মরত উপসহকারী ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম নিজের ফেসবুকের ওয়ালে ‘ঘেউ ঘেউ করা গণতন্ত্র রাজপথে ঢেউ তোলে শেখের শিখন্ডি, শেখের বাঁশি আর কতকাল বাজবে?’ এমন আপত্তিকর মন্তব্য লেখার অপরাধে সাময়িক বরখাস্ত, শোকজ ও কারণ দর্শানোর ১০ দিনের সময় দিয়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান বলেন, সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে শোক জানিয়ে মন্তব্য প্রকাশের অপরাধে জেলা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও এনায়েতপুর থানা আওয়ামী লীগ থেকে ৩০ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া সদর উপজেলা ও জেলা আওয়ামী লীগ থেকে বেশ কয়েকজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে ভূমি কর্মকর্তা নজরুলের ফেসবুকে কটূক্তির বিষয় জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, সরকারি কর্মচারী হয়ে বঙ্গবন্ধু বিরুদ্ধে কটূক্তির বিষয়টি দুঃখজনক। বিষয়টি জেনে অভিযুক্তকে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা হয়েছে। ভবিষ্যতেও এমন ব্যবস্থা নেওয়া হবে।

সদর উপজেলার মেছড়া ইউনিয়নে কর্মরত উপসহকারী ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘কোনো কিছু না বুঝেই সাঈদীর মৃত্যুর পর নিজ ফেসবুকে এমন পোস্ট দিয়েছি।’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD