বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

এসএসসি ও সমমানের পুনর্নিরীক্ষণের ফল সোমবার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ১:৪৬ pm

দেশের ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার পুনর্নিরীক্ষণের ফল সোমবার (২৮ আগস্ট) প্রকাশ করা হবে।

রোববার (২৭ আগস্ট) আন্তশিক্ষা বোর্ডর সমন্বয়ক ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার ফল প্রকাশের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসএসসি ও সমমানের খাতা পুনর্নিরীক্ষণের ফল পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী সোমবার প্রকাশ করা হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। ওইদিন দুপুরে সব বোর্ডের ফল একসঙ্গে প্রকাশ করা হবে। বোর্ডগুলো নিজ নিজ ব্যবস্থাপনায় আবেদন করা খাতা পুনর্নিরীক্ষণের কাজ করছে।

প্রফেসর তপন কুমার সরকার আরও বলেন, এ বছর ঢাকা বোর্ডের ৭৩ হাজার শিক্ষার্থী এসএসসির বিভিন্ন বিষয়ে ১ লাখ ৯১ হাজারের বেশি খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছে।

উল্লেখ্য, গত ২৮ জুলাই সকাল সাড়ে ১০টায় অনলাইন ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে একযোগে এসএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়। এ বছর ১১টি শিক্ষাবোর্ডে এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ। মোট পাস করেছে ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন। জিপিএ-৫ (গ্রেড পয়েন্ট গড়) পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ শিক্ষার্থী।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD