বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

৩০ টাকা কেজিতে মিলবে আলু, আমদানি শুরু

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ৯:৫৪ am

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর ২টার দিকে ভারতীয় দুটি ট্রাক আলু নিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করে।

আলু আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স খান ট্রেডার্সের স্বত্বাধিকারী আবু হাসনাত রনি বিষয়টি নিশ্চিত করেছেন। সব খরচসহ ৩০ টাকা কেজিতে এই আলু বিক্রি সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।

হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ অফিসের সূত্রে জানা যায়, এখন পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে ২৯ জন আমদানিকারক সাড়ে ১৮ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছেন। প্রথমদিকে ১২ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি দেওয়া হয়েছিল।

এদিকে আলু আমদানির খবরে হিলির বাজারে কমতে শুরু করেছে দাম। কেজি প্রতি ৫ থেকে ৬ টাকা কমেছে। বর্তমানে বড় জাতের আলু ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৪৫ টাকা এবং ছোট জাতের আলু ৬ টাকা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে। আলু আমদানি হবে এমন সংবাদে মোকামগুলোতেও আলুর দাম কমেছে। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

মেসার্স খান ট্রেডার্সের স্বত্বাধিকারী আবু হাসনাত রনি বলেন, ভারত থেকে প্রথমবারের মতো এই বন্দর দিয়ে আলু আমদানি শুরু হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্যে থেকে আলুগুলো আমদানি হচ্ছে। সব খরচসহ ৩০ টাকা কেজিতে এই আলু বিক্রি সম্ভব হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD