বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে সাকিবের সাক্ষাৎ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ১০:০২ am

এশিয়া কাপ খেলার মাঝপথে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান দেশে ফিরেছেন। সাকিবের সঙ্গে একই ফ্লাইটে মুশফিকুর রহিমও দেশে ফেরেন।

মুশফিকের ফেরার কারণটা প্রায় সবারই জানা ছিল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছিলেন তিনি। ভারতের বিপক্ষে শেষ ম‌্যাচ খেলার জন‌্য বৃহস্পতিবার শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবেন এই উইকেটরক্ষক ব‌্যাটসম‌্যান।

তবে, সাকিব আল হাসান কেন ফিরেছেন, তা নিয়ে ছিল জল্পনা! অনুমান করা হচ্ছিল, সাকিব দূতিয়ালীর কোনো অনুষ্ঠানে যোগ দেবেন। তেমনটা হয়েছেও। এজন‌্য বিশেষ গোপনীয়তা রক্ষা করা হয়েছে। তবে, তার থেকেও গুরুত্বপূর্ণ কাজ নিয়ে শ্রীলঙ্কা থেকে দেশে ফেরেন সাকিব। সোমবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তিনি। সন্ধ‌্যা সাড়ে ৬টার পর সাকিব সংসদে হাজির হন। প্রথমে সেখানে ১৫ মিনিটের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন। এরপর বিসিবি সভাপতি সংসদ অধিবেশনে যোগ দেন। সাকিব অপেক্ষা করেন প্রধানমন্ত্রীর লবিতে। তাকে অনেকটা সময় লবিতে একা পাওয়া যায়। সন্ধ‌্যা সাড়ে ৭টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনে প্রবেশ করেন। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয় সাকিবের। ২০ মিনিট পর সাকিব প্রধানমন্ত্রীর লবি থেকে বেরিয়ে আসেন। তবে, তাদের মধ্যে কী আলোচনা হয়েছে, তা জানা যায়নি।

একাধিক সূত্র নিশ্চিত করেছে, সাকিব আল হাসান আওয়ামী লীগ থেকে আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক। এজন‌্য প্রধানমন্ত্রীর কাছ থেকে মনোনয়ন প্রত‌্যাশা করছেন তিনি। পাঁচ বছর আগেও সাকিব মাগুড়া-১ আসন থেকে নির্বাচন করতে চেয়েছিলেন। সেবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিবকে খেলায় মনোযোগ দিতে বলেন। এবারও সাকিব সংসদ নির্বাচনে আগ্রহী। এজন‌্য অনেক আগে থেকে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

এশিয়া কাপের ফাইনালে ওঠা হচ্ছে না বাংলাদেশের। সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হারায় সব আশা শেষ। ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ নিয়মরক্ষার ম‌্যাচ খেলবে ভারতের বিপক্ষে। ভারতের বিপক্ষে একটি জয় বাংলাদেশকে বিশ্বকাপের আগে ছন্দে ফেরাতে পারে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD