বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল কলম্বিয়া

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ৬:০০ am

শক্তিশালী ভূমিকম্প কেঁপে উঠল দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার রাজধানী বোগোটা। এ ঘটনায় এখন পর্যন্ত একজন নিহতের খবর পাওয়া গেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৭ আগস্ট) ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্পে অনুভূত হয়েছে, বলে জানায় মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)। রয়টার্সের এক প্রতিবেদনে এতথ্য জানা যায়।

ভূমিকম্পের পর আতঙ্কে বাড়িঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন ওই শহরের বাসিন্দারা। তবে এই ভূমিকম্পের মাত্রা ৬ দশমিক ১ ছিল বলে জানিয়েছে কলম্বিয়ার জাতীয় ভূতাত্ত্বিক পরিষেবা। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ভূমিকম্পের জেরে নিহত হয়েছেন একজন নারী। তবে একজন নিহত হওয়া ছাড়া এই ভূমিকম্প থেকে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনও তাৎক্ষণিক খবর পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (যা আগে টুইটার নামে পরিচিত ছিল) বোগোটার মেয়র ক্লডিয়া লোপেজ বলেন, রাজধানীর দক্ষিণ-পূর্বে এই ট্র্যাজেডি আঘাত হানে এবং সেখানে ভূমিকম্পের সময় এক নারী জানালা থেকে নিচে পড়ে মারা যান।

লোপেজ বলেন, এই ঘটনায় আমরা গভীরভাবে দুঃখিত, ভূমিকম্পের সময় এক নারী ম্যাডেলেনার একটি আবাসিক ভবনের ১০ তলা থেকে লাফ দেন, আর সেটি স্পষ্টতই আতঙ্কের কারণে। আমরা মেডিকেল টিম নিয়ে ওই বাড়িতে যারা আছে তাদের সাথে আছি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD