বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

ভারতকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ৯:০৫ am

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে সুখস্মৃতি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। এই জয়ে আরেকটা সুখবর পেয়েছে সাকিব আল হাসানের দল। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কাকে হটিয়ে আবারও সপ্তম স্থানে চলে এসেছে টাইগাররা।

বেশ লম্বা সময় ধরেই আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৭ম স্থানে ছিল বাংলাদেশ দল। তবে চলতি এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে দুইবার ও পাকিস্তানের কাছে একবার পরাজিত হয়ে রেটিং পয়েন্ট হারায় সাকিবরা। অন্যদিকে, ম্যাচ জয়ে রেটিং পয়েন্ট বাড়ে লঙ্কানদের। ফলে বাংলাদেশকে পেছনে ফেলে র‍্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে উঠে যায় দাসুন শানাকার দল।

তবে এই অদলবদল স্থায়ীত্ব হলো মাত্র ২৪ ঘণ্টা। ভারতকে হারিয়ে আবারও সাত নম্বর স্থান পুনরুদ্ধার করেছে বাংলাদেশ। ভারত ম্যাচের আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯২। ভারতকে হারিয়ে দুই রেটিং পয়েন্ট বেড়ে সেটা এখন ৯৪। তাতেই পেছনে পড়ে গেছে শ্রীলঙ্কা।

আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। ১১৪ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বর স্থানটি ভারতের দখলে। চার ও পাঁচ নম্বর স্থানে রয়েছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD