শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:১১ অপরাহ্ন

বেয়ারস্টো-ব্রুকের তাণ্ডবে পুড়ল নিউ জিল‌্যান্ড

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ৫:৫৪ am

বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার লড়াইয়ে হ‌্যারি ব্রুক নিশ্চিতভাবেই আরেকধাপ এগিয়ে গেলেন। এগিয়ে না গেলেও অন্তত দলে সুযোগ পাওয়ার দাবি জানিয়ে রাখলেন।

নিউ জিল‌্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ বলে ৬৭ রান করেন ডানহাতি ব‌্যাটসম‌্যান। যেখানে চার-ছক্কা হাঁকিয়েছেন সমান ৫টি করে। ব্রুকের এই তাণ্ডবের সঙ্গে যোগ দেন জনি বেয়ারস্টো। ডানহাতি ওপেনার ৬০ বলে ৮৬ রান করেন ৮ চার ও ৪ ছক্কায়।

দুজনের বিধ্বংসী ব‌্যাটিংয়ে ইংল‌্যান্ড ৪ উইকেটে ১৯৮ রান তোলে। জবাব দিতে নেমে নিউ জিল‌্যান্ড গুটিয়ে যায় কেবল ১০৩ রানে। ৯৫ রানের বিশাল জয়ে বিশ্ব চ‌্যাম্পিয়নরা ৪ ম‌্যাচ সিরিজে ২-০ ব‌্যবধানে এগিয়ে।

বেন স্টোকস অবসর ভেঙে ওয়ানডে দলে ফেরায় হ‌্যারি ব্রুক বিশ্বকাপে সুযোগ পাবেন না তা নিয়ে অনেক আলোচনা চলছে। ব্রুক নিজেও এ বিষয়ে খোলামেলা কথা বলেছেন। নিজের আক্ষেপের কথা বলেছেন। কিন্তু দিনকে দিন তার যেই পারফরম‌্যান্স, তাতে নির্বাচকরা তার থেকে চোখ কিভাবে সরাবে তা নিয়েই চলছে জল্পনা কল্পনা।

শুক্রবার ম‌্যানচেস্টারে তার ১৮৬.১১ স্ট্রাইক রেটের ইনিংস নিশ্চয়ই সব আলোচনা থামিয়ে দিতে পারে। উইকেটের চারিপাশে দারুণ সব শট খেলে আগ্রাসী ব‌্যাটিংয়ে এলোমেলো করে দেন কিউইদের বোলিং লাইনআপ। তাকে শেষ পর্যন্ত থামান লেগ স্পিনার ইশ শোধি। ব্রুক থামলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন বেয়ারস্টো। ম‌্যাচ সেরার পুরস্কার পেয়েছেন এই ওপেনার। এছাড়া উইল জ‌্যাকস ১৯, জস বাটলার ১৩ রান তুলে রাখেন অবদান।

নিউ জিল‌্যান্ডের বোলারদের হয়ে শোধি ৪৪ রানে নেন ২ উইকেট। ১টি করে উইকেট পান সাউদি ও স্ট‌্যানার।

লক্ষ‌্য তাড়ায় অতিথিদের ব‌্যাটিং একদমই ভালো হয়নি। তিনে নামা টিম সেইফার্ট বাদে লড়াই করতে পারেননি কেউ। তার ব‌্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৯ রান। এছাড়া গ্লেন ফিলিপস করেন ২২ রান। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

বল হাতে ইংল‌্যান্ডের হয়ে অভিষিক্ত গুস এটিকসন ২০ রানে নেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন আদীল রশিদ।

বার্মিংহ‌্যামে রোববার দুই দল তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD