শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

বিশ্বকাপ জিতেই শুনলেন বাবা নেই

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩ ৭:২৮ am

ফাইনালে গোল করে স্পেনকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দিয়েছেন ওলগা কারমোনা। দলের অধিনায়কও তিনি। এমন অর্জনের পর পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ তো ওলগা কারমোনাকেই বলা যায়।

কিন্তু জীবন কখনো কখনো বড়ই নিষ্ঠুর। কারমোনা যেমন দেশকে বিশ্বকাপ এনে দিয়েই শুনলেন তার বাবা আর নেই।

রবিবার ওলগা কারমোনার একমাত্র গোলেই ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের শিরোপা জিতে স্পেন। এর দুদিন আগে রিয়াল মাদ্রিদের লেফট-ব্যাক কারমোনার বাবা মারা যান। রয়টার্স জানিয়েছে, দীর্ঘ দিন অসুস্থতার সঙ্গে লড়ছিলেন তিনি।

স্প্যানিশ আউটলেট রেলেভো জানায়, কারমোনারকে তার বাবার মৃত্যুর খবর না জানানোর সিদ্ধান্ত নিয়েছিল তার পরিবার। যেন সে ফাইনাল ম্যাচ ঘিরেই সব মনোযোগ রাখতে পারে। এমনকি কারমোনারকে সমর্থন দিতে তার মা ও ভাই শনিবার অস্ট্রেলিয়াতেও পৌঁছান।

ফাইনালে গোলের পর উদযাপনের সময় জার্সি উঁচিয়ে ভেতরের টি-শার্ট দেখান কারমোনা। সেই টি-শার্টে খেলা ছিল ‘মার্চি’। এটা তার এক বন্ধুর নাম। সম্প্রতি তার এই বন্ধুর মা মারা গেছেন। তাই ফাইনালের গোলটি তিনি ওই বন্ধুকে উৎসর্গ করতেই অমন উদযাপন করেন বলে ম্যাচ শেষে জানান। কিন্তু পরে তো নিজের বাবাকে হারানোর খবরই শুনতে হয়েছে তাকে।

কারমোনা বিশ্বকাপ জয়ের পর বাবাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছে, ‘আমি জানি আজকের রাতে তুমি আমাকে দেখছ এবং আমাকে নিয়ে তুমি গর্বিত। শান্তিতে থেকো বাবা।’

কারমোনা এই পোস্ট করেছে বিশ্বকাপ পদকে চুমুর ছবি দিয়ে। ক্যাপশনে তিনি আরও লিখেছেন, ‘কিছু বোঝার আগেই, খেলাটা শুরুর আগেই আমার একজন তারকা ছিল। আমি জানি তুমি আমাকে অনন্য কিছু করার শক্তি দিয়েছ’।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছে, ‘বিশ্বকাপ ফাইনালের পর কারমোনা দুঃখের সংবাদটি শোনেন। আমরা ওলগা ও তার পরিবারের এই বেদনাদায়ক সময়ে গভীর সমবেদনা প্রকাশ করছি। ওলগা, আমরা তোমায় ভালোবাসি। তুমিই স্প্যানিশ ফুটবলের ইতিহাস।’

ওলগা কারমোনার ক্লাব রিয়াল মাদ্রিদও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছে। বিশ্বকাপে স্পেনের সাত ম্যাচের পাঁচ ম্যাচটিতেই শুরুর একাদশে ছিলেন কারমোনা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD