রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

প্লেনের বাথরুমে পড়ে পাইলটের মৃত্যু, জরুরি অবতরণ করলেন সহ-পাইলট

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ১০:২৮ am

যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে চিলির উদ্দেশ্যে যাওয়া একটি প্লেনের বাথরুমে পড়ে পাইলটের মৃত্যু হয়েছে। এমন আকস্মিক ঘটনার পর সহ-পাইলট জরুরিভিত্তিতে প্লেনটি পানামায় অবতরণ করান।

গত রোববার (১৩ আগস্ট) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট। ওই সময় প্লেনটিতে ২৭১ জন যাত্রী ছিলেন।

প্লেনের ভেতর মৃত্যু হওয়া ওই পাইলটের নাম ক্যাপ্টেন ইভান আন্দাউর। এলএটিএএম এয়ারলাইন্সের ওই প্লেনটি উড্ডয়নের তিন ঘণ্টা পর অস্বস্তি অনুভব করা শুরু করেন ক্যাপ্টেন ইভান। ওই সময় বিমানের ক্রুরা তাকে জরুরি চিকিৎসা সেবা দেন। কিন্তু তারা তাকে বাঁচাতে সমর্থ হননি।

প্লেনটি যখন পানামা সিটির তোকোম্যান আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তখন সেখানে দ্রুত চিকিৎসকরা ছুটে যান। কিন্তু তারা গিয়ে দেখতে পান ওই পাইলট আগেই মারা গেছেন। প্লেনের ভেতর মৃত্য হওয়া ক্যাপ্টেন ইভানের ২৫ বছর বিমান চালনার অভিজ্ঞতা ছিল।

পরবর্তীতে প্লেনটি মঙ্গলবার পানামা ছেড়ে চিলির উদ্দেশ্যে রওনা দেয়। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, মৃত্যুর সময় ক্যাপ্টেন ইভানের বয়স ছিল ৫৬ বছর।

সংবাদমাধ্যমটি একজন নার্সের বরাতে জানিয়েছে, বাথরুমে পড়ে যাওয়ার পর ওই পাইলটকে যে চিকিৎসা দেওয়া হবে ওই ধরনের প্রয়োজনীয় কোনো চিকিৎসা সরঞ্জাম ওই সময় তাদের কাছে ছিল না।

এলএটিএএম এয়ারলাইন্স বুধবার এক বিবৃতিতে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট, নিউইয়র্ক পোস্ট

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD