সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

পাকিস্তানে বন্দুকের মুখে ৬ ফুটবলারকে অপহরণ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৫৯ am

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমের বেলুচিস্তান প্রদেশে বন্দুকের মুখে ছয় তরুণ ফুটবলারকে অপহরণের ঘটনা ঘটেছে। প্রদেশটির দেরা বুগতি জেলা থেকে একটি টুর্নামেন্ট শেষে ফেরার পথে এই অপহরণের ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, তাদের অপহরণ করেছে অজ্ঞাতনামা একটি গোষ্ঠী। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তারা নিখোঁজ বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এএফপির খবরে বলা হয়, গত ৯ সেপ্টেম্বর ওই ফুটবলারদের অপহরণ করা হয়। এ ঘটনার পরপর প্রদেশজুড়ে অপহৃত ফুটবলারদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বুগতি জেলার ডেপুটি কমিশনার জানিয়েছেন, ‘অপহৃত ফুটবলাররা বুগতি ও সুই এলাকার বাসিন্দা। তাদের সবার বয়স ১৭-২৩ বছরের মধ্যে। তারা অল পাকিস্তান চিফ মিনিস্টার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ালিফাই রাউন্ডে অংশ নিতে সিবি এলাকায় যাচ্ছিল।’

প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানিয়েছেন, ফুটবলারদের দলে ১৬ জন সদস্য ছিল। বন্দুকের মুখে তাদের গাড়ি থামিয়ে ছয়জনকে অপহরণ করে জঙ্গিরা।

নাম প্রকাশ না করার শর্তে এক নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে বলেন, সম্প্রতি নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণকারী জঙ্গিদের আত্মীয় অপহৃত এই তরুণরা ।

সংবাদমাধ্যম ডন বলছে, সূত্রমতে জানা গেছে অস্ত্রধারী কিছু মানুষ খেলোয়াড় বহনকারী গাড়ির পথরোধ করে। পরে বন্দুকের মুখে একে একে তাদেরকে বের করে নিয়ে চলে যায়। অপহরণের শিকার কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে আছেন- আমির বুগতি, ফয়সাল বুগতি, সোহেল বুগতি, ইয়াসার বুগতি ও শেহরাজ বুগতি।

প্রাদেশিক তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেছেন, ‘অপহৃত ফুটবলারদের উদ্ধারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উদ্ধারে অভিযান চালিয়েছে এবং আমরা আশা করছি আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা কোনো ব্রেক-থ্রু পাব।’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD