সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

নিউজিল্যান্ড সিরিজের সূচি ঘোষণা করল বিসিবি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ৭:২৪ am

বিশ্বকাপের আগে বেশ ভালো প্রস্তুতির সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। এশিয়া কাপের পরপরই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তিন ওয়ানডে ও দুই টেস্টের এই সিরিজকে সামনে রেখে সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) এক বিবৃতিতে সূচি ঘোষণা করে বিসিবি। সূচি অনুযায়ী আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে কিউইরা। এরপর তিন দিন অনুশীলন শেষে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ শুরু হবে দুপুর ২টায়।

৩০ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ। সুপার ফোরে গিয়ে ফাইনাল পর্যন্ত উঠলে নিউজিল্যান্ড সিরিজের আগে খুব বেশি সময়ই পাবে না সাকিবের দল। ১৭ সেপ্টেম্বর এশিয়া কাপ ফাইনাল শেষে দেশে ফিরে দুই-একদিনও বিশ্রাম করার সুযোগ পাবে না ক্রিকেটাররা। ২৬ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষের সিরিজ শেষ করে ২৭ সেপ্টেম্বরই ধরতে হবে ভারতের বিমান। ২৯ ও ২ অক্টোবর গুয়াহাটিতে সাকিবদের খেলতে হবে আইসিসির দুটি প্রস্তুতি ম্যাচ। বিশ্বকপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে।

আর বিশ্বকাপ শেষে টেস্ট খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ডের টেস্ট দল। আগামী ২১ নভেম্বর আসবে টেস্ট দল। প্রথম টেস্ট ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আর দ্বিতীয় টেস্ট ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যদিও টেস্টের ভেন্যু কি হবে, তা এখনও জানায়নি বিসিবি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD