শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

দেশে খাদ্যের দাম কম আছে : কৃষিমন্ত্রী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১:৩৩ pm

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে খাদ্যের দাম, চালের দাম কম। তবে জিনিসপত্রের মূল্য অনেক বেশি। এ ছাড়া আলু, পেয়াজ, রসুনের দাম নির্ধারণ হয় আবাদের ওপর।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের নাগরপুরে আওয়ামী লীগের জনসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম, সারের দাম বৃদ্ধি এবং রাজনৈতিক অস্থিরতার কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে।

তিনি বলেন, কৃষি সবসময় প্রকৃতির ওপর নির্ভরশীল। এখন কৃষি হচ্ছে না এ জন্য আমি কৃষিমন্ত্রী হিসেবে শঙ্কিত। পেঁয়াজের দাম অনেক বেড়েছে। গতবছর আলু বিক্রি করতে পারেনি এ কারণে আলু ফেলে দিয়েছে।

নির্বাচন সম্পর্ক মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন স্বাধীন ভাবে কাজ করবে। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা করা হবে। তৃণমূল পর্যায়ে আমাদের শিকড় আছে। বিদেশিরা কি বললো এটি আমরা গুরুত্ব দেই না। বাংলাদেশের মানুষ কি বললো এটি শুনুন। তারা লন্ডনে বসে, নিউইয়র্কে বসে বাংলাদেশ সম্পর্কে ভালো বলতে পারবে না।

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে মন্ত্রী বলেন, তাকে সর্বোচ্চ ভালো হসপিটালে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রতিদিন ডাক্তাররা তার খোঁজ খবর নিচ্ছেন।

জনসভায় আরও উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল ৮ আসনের সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল নাগরপুর গোপালপুর আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল-২ ভুঞাপুর গোপালপুর আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, ৩ আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান, ৪ আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান, ৭ আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ এবং ৫ এর সংসদ সদস্য সানোয়ার হোসেনসহ দলের জেলা ও উপজেলার নেতারা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD