শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি জেলেনস্কির

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ১১:৪৫ am

ইউক্রেনের উত্তরাঞ্চলের শহর চেরনিহিভে গতকাল শনিবার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে অন্তত ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৪৪ জন। নিহতদের মধ্যে সোফিয়া নামের ৬ বছর বয়সী এক শিশুও রয়েছে।

আর এই হামলার জবাবে কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। রোববার (২০ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘আমি জানি আমাদের সেনারা রাশিয়ার এই সন্ত্রাসী হামলার জবাব দেবে। উল্লেখযোগ্য জবাব।’

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার রাতে ধারণকৃত ওই ভিডিওতে জেলেনস্কি আরও বলেছেন, হামলায় ১৪৪ জন আহত হয়েছেন। যার মধ্যে ১৫ শিশুও রয়েছে। এছাড়া নিহত শিশুর নাম সোফিয়া বলে জানিয়েছেন তিনি। ভয়াবহ এ হামলার সময় জেলেনস্কি সুইডেনে ছিলেন।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেঙ্কো ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে জানিয়েছেন, এই হামলায় পুলিশের ১৫ সদস্যও আহত হয়েছেন। তিনি আরও জানিয়েছেন, আহতদের মধ্যে বেশিরভাগ তাদের গাড়িতে ছিলেন, কয়েকজন রাস্তা পার হচ্ছিলেন; আর কিছু মানুষ চার্চ থেকে ফিরছিলেন।

চেরনিহিভের আঞ্চলিক গভর্নর ভিয়াচেসলাভ কাউস জানিয়েছেন, আহতদের মধ্যে ৪১ জনকে শনিবার হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

এদিকে চেরনিহিভে রুশ ক্ষেপণাস্ত্রটি আঘাত করে একটি থিয়েটারে। হামলার সময় ওই থিয়েটারের ভেতর একটি বৈঠক চলছিল।

গভর্নর ভিয়াচেসলাভ কাউস জানিয়েছেন, থিয়েটারের ভেতর বাণিজ্যিক ও কমিউনিটির প্রতিনিধিরা ছিলেন। তবে ইউক্রেনীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, ওই সময় থিয়েটারে ইউক্রেনের ড্রোন উৎপাদনকারীরাও ছিলেন।

আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী এখন খুঁজে বের করার চেষ্টা করছে— ওই থিয়েটারে বৈঠকের বিষয়টি রাশিয়া কিভাবে জানতে পারল।

সুত্র: দ্য গার্ডিয়ান

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD