রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

ওয়াহাদুলের বিরুদ্ধে দু’টি গান চুরির অভিযোগ কণ্ঠশিল্পী হীরার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ১:২০ pm

কণ্ঠশিল্পী আশরাফ আলী হীরা। ভক্তরা তাকে তারুণ্য হীরা হিসেবেই বেশি চিনেন। গান করে ইতোমধ্যেই জয় করে নিয়েছেন শ্রোতাদের হৃদয়। কিন্তু হঠাৎই এই শিল্পীর জীবনে ঘটে ব্যতিক্রম একটি ঘটনা। আর তা হচ্ছে- তার দুটি মৌলিক গান চুরি হয়ে গেছে। গান চুরি অভিযোগ নিয়ে থানা পর্যন্তও যেতে হয়েছে তাকে। দুটি মৌলিক গান চুরির অভিযোগ এনে Maestros Records নামের একটি প্রতিষ্ঠানের মো. ওয়াহাদুল ইসলামের নামে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এ গায়ক । গত ১৮ সেপ্টেম্বর রাতে তিনি জিডি করেছেন বলে তিনি জানিয়েছেন, যার নম্বর ১৩০৪।

জিডিতে উল্লেখ করা তথ্য বলছে, গত বছরের ৩০ সেপ্টেম্বর একটি গানের কথা ও সুর তৈরি করে বিবাদী মো. ওয়াহাদুল ইসলামের সঙ্গে গানের কনসেপ্ট শেয়ার করেন এ শিল্পী। একই বছরের ২৫ সেপ্টেম্বর যৌথভাবে তৈরিকৃত শিল্পীর নিজের এবং শরীফ প্রবাহ’র একটি গান তৈরি করে বিবাদীর কাছে শেয়ার করে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি। কিন্তু বিবাদী কোন প্রকার চুক্তি ছাড়াই উল্লেখিত দু’টি গান চলতি মাসের ৯ সেপ্টেম্বর তার রেকর্ড লেবেল এবং অনলাইনে বাণিজ্যিকভাবে প্রকাশ করে। এতে শিল্পী তারুণ্য হীরা ব্যাপকভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হন।

শিল্পী হীরা জানিয়েছেন, তার অপ্রকাশিত গান দু’টি চুরি করে প্রকাশ করেছে Maestros Records নামের প্রতিষ্ঠানটি। তিনি প্রতারণার অভিযোগ এনে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

এ প্রসঙ্গে জানতে ওয়াহাদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে উঠা অভিযোগ অস্বীকার করেন। এবং বলেন, এগুলো শিল্পীর নিজস্ব কিছু নয়, তিনি এ প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। ওই কাজের অংশ হিসেবে এ গান দুটি প্রতিষ্ঠানের নিজস্ব প্রোডাক্ট । এদিকে ওয়াহাদুল ইসলামের এ দাবি সত্য নয় বলে জানান তারুণ্য হীরা।

তারুণ্য হীরা বলেন, এর আগেও পার্টনারশিপের নামে বড় ধরণের জালিয়াতি, অপমান এবং আর্থিক প্রতারণার শিকার হয়েছিলেন তিনি। এবার তার সৃষ্টি চুরি করা হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD