বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

সিদ্ধান্ত পাল্টে বিগ ব্যাশে ফিরছেন রশিদ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ৬:১৪ am

চলতি বছরের মার্চে আফগানিস্তানে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে আফগানিস্তানে তালেবান সরকারের নারীদের শিক্ষা ও চাকরির ওপর নিষেধাজ্ঞা জারি করার প্রতিবাদে সিরিজ বাতিল করে অস্ট্রেলিয়া। আর অজিদের এমন সিদ্ধান্তের প্রতিবাদে বিগব্যাশে না খেলার কথা জানিয়েছিলেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান।

এ প্রসঙ্গে গত মার্চে সামাজিক যোগাযোগমাধ্যমে রশিদ খান এক পোস্টে লেখেন, ‘আমাদের বিরুদ্ধে সিরিজ থেকে অস্ট্রেলিয়ার নাম তুলে নেওয়ার ঘটনায় আমি হতাশ। দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে আমি গর্ব অনুভব করি এবং বিশ্ব মঞ্চে আমরা অনেক এগিয়েছি। যদি আফগানিস্তানের বিরুদ্ধে খেলাটা অস্ট্রেলিয়াকে অস্বস্তিতে ফেলে, তবে বিবিএলে খেলে আমিও কারোর জন্য অস্বস্তির কারণ হতে চাই না। এই প্রতিযোগিতায় নিজের ভবিষ্যৎ নিয়ে এখন ভাবতেই হবে আমায়।’

রশিদ খানের এমন মন্তব্যের পরই তার খেলা নিয়ে শঙ্কা জাগে। যদিও নিজের অভিমান ভেঙে ফিরতে আগ্রহী রশিদ। নিজের রাগ অবশ্য বেশিদিন পুষে রাখতে পারেননি রশিদ, দিয়েছেন ফেরার বার্তা। রশিদ নাম ড্রাফটে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে বিগ ব্যাশ কর্তৃপক্ষ।

রশিদ খানের সঙ্গে ড্রাফটে নিবন্ধিত হয়েছে তার তিন সতীর্থ মুজিব উর রহমান, নূর আহমেদ ও ইজহারুল হক নাভিদ। এবারও আগের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে আফগান লেগ স্পিনারের।

বিগ ব্যাশে রশিদ প্রথম অংশ নেন ২০১৭-১৮ মৌসুমে। সেবার চ্যাম্পিয়ন হয় তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স। সেই আসরে স্ট্রাইকার্সদের শিরোপা জিততে সহায়তা করার পথে ১৮টি উইকেট শিকার করেন টি-টোয়েন্টির এক নম্বর বোলার। বিগ ব্যাশে খেলা বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি ৯৮ উইকেটও রশিদের।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD