বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

‘সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন বাইডেন’

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ ৪:৪৮ am

নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা এবং অটিজমবিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ শনিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেন। তাদের কথোপকথনের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে জো বাইডেন অনেক প্রশংসা করেছেন। পরবর্তীতে যোগাযোগের জন্যে তার ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তার আলাপচারিতার বর্ণনা দিয়েছেন সায়মা ওয়াজেদ। সায়মা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, নয়াদিল্লিতে জি২০ সামিটে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে চমৎকার আলাপ হয়েছে। আমি তার সঙ্গে সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষাব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীর বিষয় নিয়ে কথা বলেছি।

সায়মা ওয়াজেদ মার্কিন প্রেসিডেন্ট, বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তার নিজের বেশ কিছু ছবি আপলোড করেছেন; যেখানে তাদের হাসিমুখে দেখা গেছে। একটি ছবিতে বাইডেনকে শেখ হাসিনা ও তার মেয়ের সঙ্গে নিজের মোবাইল ফোন ব্যবহার করে সেলফি তুলতে দেখা গেছে।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের উপদেষ্টা জিয়া উদ্দিন মোবাইল বের করেছিলেন ছবি তোলার জন্য। তখন জো বাইডেন তার কাছ থেকে মোবাইল নিয়ে বলেন, আমি ছবি তুলি। তারপরে তিনি নিজের প্রধানমন্ত্রী এবং তার কন্যাকে নিয়ে সেলফি তুলেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD