মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের দোকানে ‘গণচুরি’, ১০ কোটি টাকার মালামাল লুট

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩ ৪:৪০ pm

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় রাজ্য ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরের একটি তৈরি পোশাক ও ব্যাগের দোকানে ঢুকে ১০ কোটি ৯ লাখ ৪১ হাজার টাকার পণ্য লুট করেছে ৫০ জন চোরের একটি সংঘবদ্ধ দল। গত শনিবার ঘটেছে এই ঘটনা।

বার্তাসংস্থা এএফপিকে লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, গণচুরির শিকার ওই দোকানটিতে দামী পোশাক ও ব্যাগ বিক্রি হতো। শনিবার বিকেল ৪টার দিকে প্রায় ৫০ জন চোরের একটি সংঘবদ্ধ দল আকস্মিকভাবে দোকানটিতে ঢুকে দ্রুত সেখান থেকে তৈরি পোশাক-ব্যাগ নিয়ে বেরিয়ে যেতে থাকে। সিসি টিভির নজর এড়াতে চোরদের সবাই হুডি ও মাস্ক দিয়ে মাথা-মুখ ঢেকে রেখেছিল।

নিরাপত্তাকর্মীরা বাধা দিতে গেলে চোরের দল তাদের চোখে-মুখে পিপার স্প্রে ছুড়ে মারে। লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, অপরাধীরা যে ধরনের স্প্রে ব্যবহার করেছে, সেগুলো সাধারণত বনাঞ্চলে ভ্রমণ বা ক্যাম্পেইন করতে গেলে ক্ষিপ্ত ভালুককে তাড়াতে ব্যবহার করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইতোমধ্যে এই গণচুরির একটি ভিডিওচিত্র ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, দোকানের দরজা দিয়ে এক দল লোক হুড়মুড় করে ঢুকে প্রদর্শনীর জন্য রাখা পোশাক ও ব্যাগের পাশাপাশি শেলফ থেকে যা যা পারছেন, উঠিয়ে নিচ্ছেন; আর দোকানের কর্মচারীরা অসহায়ভাবে তাকিয়ে আছেন তাদের দিকে।

লস অ্যাঞ্জেলেস পুলিশের কমান্ডার গিসেলে এসপিনোজা এএফপিকে বলেন, ‘এটা খুবই ভয়ঙ্কর ও উদ্বেগজনক একটি ঘটনা। এই চোররা কোনো সংঘবদ্ধ অপরাধীচক্রের সদস্য কিনা— এখনও স্পষ্ট নয়। তবে তাদের গ্রেপ্তারে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি।’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD