বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

যাচাই-বাছাই শেষ, সংসদে উঠছে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ৯:১২ am

সংসদীয় কমিটির যাচাই-বাছাই শেষে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিল সংসদে তোলা হচ্ছে। অর্থাৎ এই সংসদ অধিবেশনে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিল পাস হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩১তম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান, মো. হাবিবর রহমান, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং রুমানা আলী অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিল, ২০২৩’ পরীক্ষা করে রিপোর্ট প্রদান সংক্রান্ত বিস্তারিত আলোচনা হয়েছে। বিলটি পরীক্ষা-নিরীক্ষাপূর্বক কিছু সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর জাতীয় সংসদে পাসের উদ্দেশ্যে সংশোধিত আকারে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়েছে।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ও এনআইডি অনুবিভাগের মহাপরিচালক নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন। এছাড়া, দুই বিভাগের আওতাধীন সংস্থার কর্মকর্তাসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD