বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

ফ্লাইওভারের নিচের জায়গা দখলমুক্ত করার উদ্যোগ দক্ষিণ সিটির

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ ৫:৫২ am

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ফ্লাইওভারগুলোর নিচের জায়গা দখল মুক্ত করার উদ্যোগ নিয়েছে সংস্থাটি। সেই সঙ্গে দেওয়াল লিখন, পোস্টার, অবৈধ স্থাপনা ও দোকান অপসারণ করবে তারা।

আর এসব কার্যক্রম পরিচালনার জন্য ইতোমধ্যে ৩ সদস্যের একটি কমিটি গঠন করে আদেশ জারি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান।

রাজধানীর অলিগলি, ওভারব্রিজের পিলার, ল্যাম্পপোস্ট, দেওয়ালসহ সর্বত্রই পোস্টার-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। এ ছাড়া শহরের বিভিন্ন জায়গায় জায়গায় টু-লেট, বিভিন্ন ব্যক্তির প্রচারণামূলক পোস্টার, বিজ্ঞপ্তি আর ব্যানারের ছড়াছড়ি। এর সঙ্গে এখন নতুন করে যুক্ত হয়েছে ফ্লাইওভারগুলোতেও বিজ্ঞাপন, ব্যানার, পোস্টার সাঁটানো। এর ফলে নষ্ট হচ্ছে শহরের সৌন্দর্য্য।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান জানান, দেওয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন ২০১২ এর ৬ ধারা মোতাবেক দক্ষিণ সিটির আওতাধীন ফ্লাইওভারের নিচে খালি জায়গা দখলমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম নিশ্চিত করতে ইতোমধ্যে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ফ্লাইওভারের দেওয়াল লিখন, পোস্টার, অঙ্কনে দায়ী ব্যক্তিদের রিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, তিন সদস্যের এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে। পাশাপাশি কমিটির সদস্য সচিব হয়েছেন ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা এবং বাকি সদস্য হলেন ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী। এই কমিটি ফ্লাইওভারে দেওয়াল লিখন, পোস্টার ও অবৈধ স্থাপনা অপসারণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD