সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

ফেসবুক মেসেঞ্জারে বন্ধ হচ্ছে যে ফিচার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩ ৫:০২ pm

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ব্যবহারকারী। মেটার মালিকানাধীন এই প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের বিভিন্ন সুবিধা দিতে প্রতিনিয়ত এতে পরিবর্তন ও নতুন নতুন ফিচার যুক্ত করছে। পরিবর্তন ও সংস্কারের অংশ হিসেবে আগামী সেপ্টেম্বর থেকে মেসেঞ্জারে একটি ফিচার বন্ধ হতে চলেছে।

ফেসবুকের অনেকে ব্যবহারকারী এ তথ্যটি জানেন না। মেসেঞ্জার অ্যাপটি অ্যান্ড্রয়েড ফোনে সেল নেটওয়ার্কের মাধ্যমে এসএমএস বার্তা পাঠানোর অনুমতি দিয়েছে। কিন্তু, সেই বিকল্পটি আগামী মাস থেকে বন্ধ হয়ে যাচ্ছে।

ফেসবুক মেসেঞ্জার সম্প্রতি তার সাপোর্ট পেজের মাধ্যমে নতুন এ আপডেট তথ্যটি শেয়ার করেছে। সেখানে বলা হয়, এই এসএমএস সাপোর্ট আগামী ২৮ সেপ্টেম্বর বন্ধ হতে চলেছে।

মেটার দাবি, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের এসএমএসের জন্য ডিফল্ট গুগল অ্যাপ ব্যবহার করা শুরু করতে হবে। মেসেঞ্জার অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য ২০১৬ সালে এসএমএস সমর্থন পেয়েছিল। এখন মেটা ইনবক্স ফিচারটিকে মূল ফেসবুক অ্যাপে ফিরিয়ে নিয়ে যাচ্ছে।

সংস্থাটির দাবি, ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো তাদের মেসেজিং অ্যাপগুলোতে প্রতিদিন ১৪০ বিলিয়ন বার্তা পাঠানো হয়। মেসেঞ্জার থেকে মেসেজ চলে যাওয়ায়, মনে করা হচ্ছে অ্যাপটি আপাতত শুধুমাত্র ইউজারদের ফেসবুক বন্ধুদের সঙ্গে চ্যাট করার জন্য উপযোগী হয়ে থেকে যাবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD