বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

প্রিন্সের মর্যাদায় বিলাসবহুল উড়োজাহাজে সৌদিতে নেইমার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ৮:১১ am

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের অন্যতম সেরা ক্লাব আল হিলালে পাড়ি জমালেন নেইমার জুনিয়র। শুক্রবার সৌদি আরবের রিয়াদে পা রাখেন তিনি। এ সময় তাকে (নেইমার) ফুলেল শুভেচ্ছা জানান আল হিলালের কর্মকর্তারা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাদা ট্রাউজার্স ও টি-শার্টে হাসতে হাসতে বিমানবন্দরের একটি গেট দিয়ে ঢুকছেন সেলেসাওদের এই তারকা। এ সময় তার কাঁধে আল হিলালের স্কার্ফও ঝুলতে দেখা যায়।

সংবাদ সংস্থা এএফপি বলছে, নেইমারকে বরণের আসল অনুষ্ঠান এখনও বাকি। রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে নেইমারকে আনুষ্ঠানিকভাবে নিজেদের ফুটবলার হিসেবে পরিচয় করিয়ে দেবে আল হিলাল। অনেকটা রক তারকার মতো করেই তাকে অভ্যর্থনা জানানো হবে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক আল হিলালের এক কর্মকর্তা জানিয়েছেন, সাম্বা ড্যান্সারের (নেইমার) সঙ্গে মানানসই, এমন বড় পার্টির আয়োজন করব আমরা।

তবে এই প্রসঙ্গে কোনো আলোচনাই হচ্ছে না। মূল আলোচনা হচ্ছে যেই উড়োজাহাজে প্যারিস থেকে নেইমার সৌদি আরবে গেছেন, তা নিয়েই।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বোয়িং ৭৪৭ মডেলের উড়োজাহাজটি পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল উড়োজাহাজগুলোর একটি। এর মালিক দেশটির প্রথম বাদশাহ আবদুল আজিজের নাতি প্রিন্স আলওয়ালেদ বিন তালাল।

উড়োজাহাজভিত্তিক ওয়েবসাইট অ্যারোফ্লাপ বলছে, সবচেয়ে বিলাসবহুল উড়োজাহাজটির দাম প্রায় ২০ কোটি ১১ লাখ ৯৫ হাজার ডলার। তবে এর দাম নিয়েও মতভেদ রয়েছে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, বিলাসবহুল উড়োজাহাজটির দাম ৫০ কোটি ইউরোর কম না।

এদিকে ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছে, উড়োজাহাজটির প্রধান কক্ষটি সৌদি আরবের প্রিন্স ব্যবহার করেন। সেখানে নিজের উপদেষ্টা ও মন্ত্রীপরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করেন তিনি। উড়োজাহাজটির প্রধান কক্ষটিকে ‘বসেস রুম’ বলা হয়। এই কক্ষে দামি কাঠের টেবিল ও চামড়ার সোফার সঙ্গে বিলাসবহুল মোড়কও রয়েছে।

এই উড়োজাহাজের ভেতরে থাকা বড় বৈঠক কক্ষটিকে চাইলে ডাইনিং রুমে পরিণত করা যায়। সৌদি প্রিন্সের জন্য একটি সিংহাসন বসানো হয়েছে এই কক্ষে। এ ছাড়া এই উড়োজাহাজে কনফারেন্স রুম, এক্সিকিউটিভ ও রয়্যাল লাউঞ্জ এবং বিলাসবহুল শোয়ার কক্ষও আছে।

এদিকে আল হিলালে চুক্তিবদ্ধ হয়ে নানান ধরনের সুবিধাও আদায় করেছেন নেইমার। নেইমারের জন্য থাকছে ২৫ কক্ষের একটি বাড়ি, ৮টি গাড়ি ও সার্বক্ষণিক একজন গাড়িচালক নিয়োজিত থাকবে। সব সময় তার জন্য একটি ব্যক্তিগত বিমানও থাকবে, যা নেইমার ও তার পরিবার ব্যবহার করতে পারবে।

অন্যদিকে সেলেসাওদের এই তারকা যেসব জায়গায় বেড়াবেন, হোটেল-রেস্তোরাঁয় থাকবেন বা খাবেন ও নানাবিধ সুবিধা নেবেন; সব বিলই আল হিলালের কাছে চলে যাবে। সব টাকাই পরিশোধ করবে ক্লাবটি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD