বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

পেঁয়াজের দাম কমেছে, বেড়েছে কাঁচা মরিচের দাম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩ ৭:৪৭ am

দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। তবে বেড়েছে কাঁচামরিচের দাম। কেজিপ্রতি প্রকারভেদে কমেছে ৩ থেকে ৬ টাকা। বর্তমানে প্রতিকেজি ইন্দোর জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৬ টাকায় এবং নাসিক জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা দরে। অন্যদিকে একদিনের ব্যবধানে বৃদ্ধি পেয়েছে ভারত থেকে আমদানিকৃত কাঁচা মরিচের দাম। কেজিপ্রতি ৩০ টাকা বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ১২০ টাকা দরে।

শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে পেঁয়াজের দাম কমাতে কিছুটা স্বস্তি পেলেও কাঁচা মরিচের দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। সরবরাহ বৃদ্ধির কারণে কমেছে দাম এবং সরবরাহ কমের কারণে বেড়েছে কাঁচা মরিচের দাম বলছেন ব্যবসায়ীরা।

বগুড়া থেকে পেঁয়াজ কিনতে আসা মিনারুল ইসলাম নামে একজন পাইকার বলেন, পেঁয়াজের দাম কিছুটা কমেছে। বর্তমানে একটু খারাপ মানের পেঁয়াজ ৪০ টাকা এবং ভালো মানের পেঁয়াজ ৪৮ টাকা দরে কিনলাম। তবে দাম অনেকটাই বেশি। ২৫ থেকে ৩০ টাকার মধ্যে দাম থাকলে আমাদের খুচরা বাজারে বিক্রি করতে সুবিধা হয়।

হিলি বাজারে কাঁচা মরিচ কিনতে আসা হাফিজার রহমান বলেন, কাঁচা মরিচের দাম কিছুতেই কমছে না। একদিনের ব্যবধানে আবারও দাম বৃদ্ধি পেয়েছে। যার জন্য ২৫০ গ্রাম কাঁচা মরিচ কিনলাম। ৩০ থেকে ৪০ টাকার মধ্যে দাম থাকলে আমাদের অনেক সুবিধা হতো।

হিলি কাস্টমসের তথ্য মতে, গেল সপ্তাহের বৃহস্পতিবার ভারতীয় ৫৫ ট্রাকে ১ হাজার ৬৪২ টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দ

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD