বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

পাকিস্তান ভিক্ষা করছে, ভারত চাঁদে যাচ্ছে : নওয়াজ শরীফ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ৬:৩৩ am

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বৃহস্পতিবার (২১ অক্টোবর) দেশে ফিরছেন। তার আগেই তিনি এই বোমা ফাটিয়েছেন।

লন্ডন থেকে ভিডিও লিংকের মাধ্যমে লাহোরে দলের কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন নওয়াজ। তখনই তিনি বলেন, আজ পাকিস্তানের প্রধানমন্ত্রী একের পর এক দেশে গিয়ে অর্থভিক্ষা করছেন। আর ভারত চাঁদে পৌঁছে গেছে, জি-২০ শীর্ষবৈঠক করছে। ভারত যা পেরেছে, তা পাকিস্তান কেন অর্জন করতে পারেনি? এর জন্য দায়ী কে?

শরীফের দাবি, অটল বিহারী বাজপেয়ী যখন দেশের প্রধানমন্ত্রী ছিলেন, তখন ভারতের ভাণ্ডারে বিদেশি মুদ্রা ছিল একশ কোটি ডলার। আজ ভারতের কাছে ৬০ হাজার কোটি ডলারের বিদেশি মুদ্রার সঞ্চয় আছে। আর পাকিস্তান ভিক্ষা করছে।

গত জুলাই মাসে আইএমএফ পাকিস্তানকে অর্থনীতিকে সামলানোর জন্য ১২০ কোটি মার্কিন ডলার সাহায্য দিয়েছে।

নওয়াজ শরীফ ঘোষণা করেছেন, আগামী ২১ অক্টোবর তিনি দেশে ফিরবেন। গত চার বছর ধরে তিনি লন্ডনে স্বেচ্ছা-নির্বাসনে আছেন। নওয়াজ জানিয়েছেন, দলের নির্বাচনী প্রচারে নেতৃত্ব দেওয়ার জন্য তিনি দেশে ফিরবেন। আসন্ন নির্বাচনে তার দল জিতবে বলে আশা প্রকাশ করেন তিনি।

নওয়াজ জানিয়েছেন, তিনি পাকিস্তানকে লোডশেডিং-মুক্ত করেছিলেন, আর তাকে চারজন বিচারপতি শাস্তি দিলেন। তাকে ক্ষমতা থেকে তাড়ানোর পিছনে আইএসআইয়ের সাবেক প্রধান হামিদ ও সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়া ছিলেন বলেও তিনি জানিয়েছেন।

শরীফের দাবি, সাবেক প্রধান বিচারপতি সাকিব নাজির ও আলি সঈদ খোসাকে এই কাজে ব্যবহার করেছিলেন সেনাপ্রধান। তাদের ক্ষমা করা হবে না। তাদের শাস্তি পেতে হবে। এদের জন্যই আজ পাকিস্তানের এই অবস্থা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD