শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

নতুন গন্তব্যে টাইগারদের সাবেক গুরু শ্রীরাম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫৩ pm

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমের জন্য লখনৌ সুপার জায়ান্টসের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশের সাবেক টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

এর আগে, ২০২৩ সাল পর্যন্ত রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচিং প্যানেলে যুক্ত ছিলেন শ্রীরাম। তবে গত বছরের শেষ দিকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে যোগ দেন তিনি। শেষ দিকে অলিখিত প্রধান কোচ হিসেবেই কাজ করেছিলেন তিনি। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাসের সেরা সাফল্য পেয়েছিল টাইগাররা।

অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা আছে শ্রীরামের। ২০১৬ সালে অজিদের কোচিং প্যানেলে স্পিন কোচ হিসেবে এবং ৬ বছর কাজ শেষে শেষ দিকে সহকারী কোচ হিসেবে বিদায় নেন এই লঙ্কান।

এদিকে এর আগে, জাস্টিন ল্যাঙ্গারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিটি। ল্যাঙ্গারের সঙ্গে অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে কাজ করেছিলেন শ্রীরাম। দুজনে মিলে অস্ট্রেলিয়াকে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এবং ২০২১-২২ অ্যাশেজ জিতিয়েছিলেন।

ল্যাঙ্গার এবং শ্রীরাম বাদেও লখনৌর সঙ্গে সহকারী কোচ হিসেবে বিজয় দাহিয়া, পেস বোলিং কোচ হিসেবে মরনে মরকেল, স্পিন বোলিং কোচ হিসেবে প্রবীণ তাম্বে এবং ফিল্ডিং কোচ হিসেবে জন্টি রোডস কাজ করবেন। এ ছাড়া গ্লোবাল মেন্টর হিসেবে ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে আছেন গৌতম গম্ভীর।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD