রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

তারেকের কর্মকাণ্ডের বহিঃপ্রকাশ ‘তৃণমূল বিএনপি’ : শামীম ওসমান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ১১:০০ am

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ তার নিজস্ব গতিতে চলে। বিএনপি ভাঙলো কি গড়লো, বিএনপির কী হলো কী না হলো তাতে অওয়ামী লীগের কিছুই যায় আসে না। বাংলাদেশ আওয়ামী লীগ দুটো জিনিসের ওপর ভরসা করে। এক সৃষ্টিকর্তা, দুই জনগণ।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের কালির বাজার এলাকায় জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশে অংশগ্রহণ করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা দুটি জিনিসের ওপর ভরসা করেন। সৃষ্টিকর্তা উনাকে ২১ বার হত্যার চেষ্টা থেকে বাঁচিয়েছেন এবং অপরটি হলো জনগণ। যাদের দোয়ায় উনি বেঁচে আছেন এবং যাদের ভোটে উনি নির্বাচিত হয়েছেন। তিনি জনগণের সমর্থনে সরকার গঠন করেছেন, ভবিষ্যতেও করবেন। আমরা বিশ্বাস করি জনগণই সকল ক্ষমতার উৎস। এর বাহিরের কোনো শক্তি কিংবা অপশক্তি কী করলো, তা আমরা পরোয়া করি না।

তিনি বলেন, আমি বারবার একটি কথা বলেছিলাম এবং আমার এই মন্তব্য নিয়ে বিএনপির লোকেরা আমাকে তিরস্কারও করেছিলেন। আমি আগেই বলেছিলাম, বিএনপির মধ্যে দুটি গ্রুপ বিদ্যমান। একটি হলো আম্মা গ্রুপ এবং অপরটি হলো ভাইয়া গ্রুপ। আম্মা গ্রুপ যারা তারা এখন ভাইয়া গ্রুপের অত্যাচারে ও লাথি খেয়ে সাইড লাইনে চলে গেছে। এরই বহিঃপ্রকাশ ‘তৃণমূল বিএনপি’। সব দলেই ভালো খারাপ আছে। আমি ছোটবেলা থেকেই দেখেছি কালাম সাহেব, জালাল হাজী সাহেব ও তৈমূর আলম সাহেবসহ যারা এখানে বিএনপিকে সংগঠিত করেছে, যদিও আমি তাদের আদর্শকে পছন্দ করি না, তবে এরাই পরিশ্রম করেছে বিএনপিকে নারায়ণগঞ্জে সংগঠিত করতে। কিন্তু এই লোকগুলোকেই সময় মত ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে।

তারেক রহমান প্রসঙ্গে শামীম ওসমান বলেন, আমার মনে হয় লন্ডন থেকে বসে যিনি দেশ চালানোর চেষ্টা করছেন, উনার লক্ষ্য রাজনীতি করা নয়, উনার লক্ষ্য হল এই দেশটাকে অকেজো বা অকার্যকর রাষ্ট্রে পরিণত করা। সেই কারণেই একটি অকার্যকর রাষ্ট্র করার জন্য যে ধরনের নেতৃত্ব দরকার, উনি তাদেরকে বেছে নিয়েছেন। তার এই ধরনের লোকদের বেছে নেওয়ার কারণেই আমার মনে হয় এই সমস্ত ত্যাগী লোকেরা বিএনপি থেকে বেড়িয়ে এসেছেন। এটাতো মাত্র শুরু হলো, আমার মনে হয় আরো বহু লোক এই দলের অপরাজনীতির থেকে বেড়িয়ে আসবেন। যারা ২০১৩-১৪ সালে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, যারা মানুষের সম্পদ জ্বালিয়েছে, যারা আগুন দিয়ে ৫০০ মানুষ পুড়িয়ে হত্যা করেছে। আমার মনে হয় ভালো মানুষগুলো এখান থেকে বেড়িয়ে আসবে।

আনসার ভিডিপির নারায়ণগঞ্জ জেলা কমান্ড্যান্ট মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের কমান্ডার (পরিচালক) মো. রফিকুল ইসলাম। আরও বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, অতিরিক্ত জেলা প্রশাসক নুরনবী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্রাহ আল মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নারায়ণগঞ্জ জেলার ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD