সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ১০

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ১২:৪৮ pm

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে পদযাত্রায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রায় ১০ জন আহত হয়েছেন।

শনিবার (১৯ আগস্ট) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার (১৯ আগস্ট) বিকেলে কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে অতিরিক্ত পুলিশ এসে টিয়ারশেল ও কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে জেলা বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে কাঁচপুরে জড়ো হতে থাকে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল।

এদিকে পুলিশ নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। এ সময় তাদের মধ্যে তর্কের এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পরে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

জেলা বিএনপির নেতারা জানান, শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করেছে। পরে নেতাকর্মীদের ওপর টিয়ারসেল ছুড়ে। এতে অনেকেই আহত হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অনুমতি ছাড়াই জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচি করতে চেয়েছিল। আমরা তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরে যেতে বললে তারা আমাদের উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে আমরা কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেই।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD