রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

ড. ইউনূসের বিরুদ্ধে সরকারের আচরণে প্রজাতন্ত্রের ১৪১ কর্মকর্তার প্রতিবাদ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ১:৫০ pm

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সরকারের সকল প্রকার প্রতিহিংসামূলক আচরণ ও হয়রানিমূলক কার্যক্রমের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রজাতন্ত্রের অবসরপ্রাপ্ত ১৪১ কর্মকর্তাদের সংগঠন পলিসি ম্যানেজমেন্ট এন্ড রিসার্চ সেন্টার (পিএমআরএস)।

একইসঙ্গে ইউনূসের বিরুদ্ধে এ ধরণের কার্যক্রম বন্ধের আহ্বান জানিয়ে সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

সংগঠনটির চেয়ারম্যান ইসমাইল জবিউল্লাহ ও মহাসচিব মো. আব্দুল বারি স্বাক্ষরিত বিবৃতিতে তারা বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস বিশ্বে বাংলাদেশকে সম্মানের আসনে আসীন করেছেন। তিনি আন্তর্জাতিক নানা পুরস্কারে ভূষিত হয়েছেন। কিন্তু অত্যন্ত পরিতাপ ও উদ্বেগের সাথে আমরা লক্ষ্য করছি যে, এ বিশ্ব বরেণ্য ব্যক্তিকে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতাসীন বর্তমান কর্তৃত্ববাদী সরকার সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশে দীর্ঘদিন ধরে নানা ভাবে হেনস্তা ও হয়রানি করে আসছে।

বিবৃতিতে তারা আরও বলেন, সরকারের সর্বোচ্চ পর্যায় হতে শুরু করে সরকার দলীয় কিছু কথিত বুদ্ধিজীবী ও নেতাকর্মীরা অবাধে প্রতিহিংসামূলক মিথ্যাচারের মাধ্যমে কুৎসা রটিয়ে এ সম্মানিত ব্যক্তির চরিত্র হনন করে যাচ্ছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক বরেণ্য ব্যক্তি ও সংস্থা এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করছে।

ইতোমধ্যে ১০৪ জন নোবেল লরিয়েটসহ ১৬০ জন স্বনামধন্য আন্তর্জাতিক ব্যক্তিত্ব ড. মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার কার্যক্রম স্থগিত করার নিমিত্ত প্রধানমন্ত্রী বরাবরে খোলা চিঠি লিখেছেন।

বিশ্ববাসীর সঙ্গে আমরাও মনে করি ড. মুহাম্মদ ইউনূসকে এভাবে হেয় করার মাধ্যমে দেশের মান-সম্মান ও ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে এবং আন্তর্জাতিক ভাবে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD