বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন সাগরে ভাসছে ১৭ জেলে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ৬:১৮ am

মাছ শিকারে গিয়ে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে তিন দিন ধরে ট্রলারসহ সাগরে ভাসছে ১৭ জেলে। বৈরি আবহাওয়ায় যে কোনো সময় জেলেসহ উল্টে যেতে পারে ট্রলারটি।

বরগুনার পাথরঘাটার ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন হিরন পয়েন্ট থেকে দক্ষিণ এলাকায় মাছ শিকারে যাওয়ার সময় ইঞ্জিনের গিয়ার ভেঙে বিকল হয়ে পড়ে ট্রলারের ইঞ্জিন। বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের বাদুরতলার আব্দুস ছালামের মালিকানাধীন এফবি ‘মা’ ট্রলার গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) থেকে ৩ দিন ধরে ১৭ জেলেসহ ভাসছে। ট্রলারে থাকা জেলেদের বাড়ি পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

গোলাম মোস্তফা চৌধুরী জানান, গত শনিবার (৯ সেপ্টেম্বর) পাথরঘাটা থেকে গভীর সমুদ্রে মাছ শিকারের যাওয়ার জন্য রসদ সামগ্রী নিয়ে রওয়ানা দেয়। এরপর গত মঙ্গলবার ইঞ্জিনের গিয়ার ভেঙে সেটি বিকল হয়ে যায়। পরে সাগরে ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের মধ্যে আসলে ট্রলার মালিক আবুস ছালামকে মুঠোফোনে জানান জেলেরা এবং তাদের উদ্ধারের জন্য অনুরোধ করেন তারা।

গোলাম মোস্তফা চৌধুরী আরও বলেন, ভাসমান জেলেদের উদ্ধারের জন্য পাথরঘাটা কোস্টগার্ডকে জানানো হয়েছে। পাশাপাশি মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির একটি ট্রলার কাজ শুরু করেছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD