রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

আর্জেন্টিনাকে ৮ গোলে উড়িয়ে দিল জাপান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ১০:২৭ am

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জাপানের মেয়েদের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। শক্তির বিচারে অনেক পিছিয়ে থাকা আলবিসেলেস্তে মেয়েরা বিধ্বস্ত-ই হয়েছে বলা চলে। জাপানের কাছে তারা ৮-০ গোলের বড় ব্যবধানে উড়ে গেছে।

আজ (শনিবার) মিকুনি ওয়ার্ল্ড স্টেডিয়ামে ঘরের মাঠে আকাশী-সাদা জার্সিধারীদের আতিথ্য দিয়েছে জাপান। ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের আক্রমণের মুখে দাঁড়াতে পারেনি আর্জেন্টিনার ফুটবলাররা। মাত্র দুই মিনিটেই তারা প্রথম গোল খায়, পরবর্তীতে নিয়মিত বিরতিতে জাপান জালের দেখা পেয়েছে।

পুরো ম্যাচে আর্জেন্টিনার গোলমুখে ব্লু সামুরাইরাদের দলটি ২৪টি শট নেয়, যার ১৪টি-ই ছিল অন-টার্গেট। বিপরীতে আর্জেন্টিনা সাকুল্যে শট নিয়েছে দুটি, যার একটিই কেবল লক্ষ্যে রাখতে পেরেছে।

জাপানি প্লে-মেকার ইউই হাসেগাওয়া এবং কিকো সেইকি দুটি করে গোল করেছেন। সর্বশেষ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড আসরেও কোয়ার্টার ফাইনালে খেলেছে মেয়েদের বিশ্বকাপে একবার শিরোপাধারী দলটি। স্বাভাবিকভাবে আগে থেকেই তাদের চেয়ে পিছিয়ে ছিল বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো জয়ের দেখা না পাওয়া আর্জেন্টাইন মেয়েরা।

এদিন নিজেদের অর্ধে অনেক্ষণ বল নিয়ে বিভ্রান্তিতে ছিল আর্জেন্টিনা। সেই সুযোগেই ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই মিনা তানাকা গোল করে স্বাগতিকদের লিড এনে দেন। এর ৮ মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন হাসেগাওয়া। ম্যাচের ২৫ তম মিনিটে তাকাহাশি এবং ৩৯ মিনিটে হাসেগাওয়ার দ্বিতীয় গোলে জাপানকে এগিয়ে দেন ৪-০ ব্যবধানে।

একই ধারা বজায় থাকে ম্যাচের দ্বিতীয়ার্ধেও। বিরতির পর বদলি হিসেবে নামা সেইকি ৬১ মিনিটে নাম তোলেন স্কোরশিটে। এর মিনিট পাঁচেক বাদে হিনা সুগিতাও গোল পান। সূর্যোদয়ের দেশটি ৮০ মিনিটে আবারও নিজেদের স্কোরবোর্ড সমৃদ্ধ করেন রিকো উয়েকির গোলে। পেনাল্টি থেকে গোলটি আসে। ৯২ মিনিটে দলের পক্ষে অষ্টম ও নিজের দ্বিতীয় গোল করেন সেইকি। এতে ৮-০ ব্যবধানের বিধ্বস্ত এক স্কোর নিয়ে আর্জেন্টিনা মাঠ ছাড়ে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD