শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

অবশেষে পদত্যাগের ঘোষণা দিলেন রুবিয়ালেস

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৮:০৫ am

চারপাশের তীব্র সমালোচনার মুখে পদত্যাগের ঘোষণা দিলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশন প্রধান লুইস রুবিয়ালেস। নারী বিশ্বকাপের ফাইনালে পুরস্কার বিতরণী মঞ্চে খেলোয়াড় জেনি হেরমোসোকে চুমু খাওয়ার পর থেকেই রুবিয়ালেসের পদত্যাগের দাবি উঠেছিল। অবশেষে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি।

ইংল্যান্ডের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক পিয়ার্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে পদত্যাগের কথা জানিয়ে রুবিয়ালেস বলেন, ‘আমি আমার কাজ চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ শুধু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদ থেকেই নয়, উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়াবেন রুবিয়ালেস।

ঘটনা টেনে এনে নিজের অবস্থান ব্যাখ্যা করে রুবিয়ালেস বলেন, ‘আমার নিজের সত্যের ওপর আস্থা আছে এবং জেতার (মামলা) জন্য আমি নিজের শক্তি অনুযায়ী সবকিছু করবো। আমার মেয়ে, পরিবার এবং যারা আমাকে ভালোবাসে, তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

পরিবারের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে তিনি আরও বলেন, ‘আমার বাবা এবং মেয়েদের সঙ্গে আমি কথা বলেছি। তারা জানে, বিষয়টা শুধু আমাকে নিয়ে নয়। এর সঙ্গে ফুটবল খেলাটি জড়িত আছে। আমি খেলাটির কোনো ক্ষতি করতে চাই না।’

এর আগে রুবিয়ালেসকে ৯০ দিনের জন্য ফুটবলের সব ধরণের কর্মকাণ্ড থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছিল ফিফা। তার বিরুদ্ধে মামলা করেছেন হেরমোসো। তাতে ৪৬ বছর বয়সী এই সংগঠককে ফৌজদারি মামলার মুখোমুখি হতে হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD